শনিবার, অক্টোবর ২৪, ২০২০ : ৫:৩৮ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

হাওরের রাজধানীতে রেল গেলে অমরত্ব পাবেন পীর মিসবাহ

পর্যবেক্ষণ

10308147_687239704676097_99861993052852342_n হাওরের রাজধানী খ্যাত সুনামগঞ্জে রেল গেলে অমরত্ব পাবেন পীর ফজলুর রহমান মিসবাহ। মানুষের হ্্রদয়ে স্থায়ী জায়গা করে নিবেন তরুণ সাংসদ। আর এটি হবে বর্তমান আওয়ামীলীগ সরকারের সুনামগঞ্জবাসীর জন্য হবে সেরা উপহার।  এ অঞ্চলের প্রবীণ রাজনীতিবিদরা সুনামগঞ্জে রেল নিতে যেখানে ব্যর্থ হয়েছেন সেখানে জনপ্রতিনিধি হিসেবে একধাপ এগিয়ে যাবেন তিনি।  ভদ্র- বিনয়ী পীর মিসবাহ এমপি নির্বাচিত হওয়ার পর সুনামগঞ্জে বেশ উন্নয়ন করে যাচ্ছেন। রাস্তা-ঘাট, শিক্ষা প্রতিষ্টান, উপাসনালয় সর্বত্রই উন্নয়ন করে যাচ্ছেন। ইতোমধ্যে নির্বাচনী এলাকার প্রতিটি ঘরে ঘরে বিদ্যুতায়নের ঘোষনা দিয়েছেন। বিগত দুই যুগে যে উন্নয়ন হয়নি সুনামগঞ্জ সদর আসনে গত দুই বছরে সে উন্নয়ন হয়েছে। বিস্বম্ভর-তাহিরপুর বাসীর প্রাণের দাবি আব্দুজ জহুর সেতুর পর এবার সংসদে জেলা শহর সুনামগঞ্জ পর্যন্ত রেল লাইন সম্প্রসারনের দাবি জানিয়েছেন। অকাল বন্যায় যাতে কৃষক স্বর্বস্বান্ত না হয় সে জন্য ফসল রক্ষা বাঁধ নির্মানের জন্য সংসদে থেকেছেন স্বোচ্ছার।
‘শান্তির জন্য পরিবর্তন’ শ্লোগান নিয়ে আসা পীর মিসবাহ শুধু শহরেই নয়, গ্রামীণ জনপদেও বেশ জনপ্রিয়। খেটে খাওয়া মানুষের দুয়ারে চলে যাচ্ছেন অতি দ্রুত। শো-ডাউন কিংবা কোন বাহিনী নয়-একা একা হেঁটে যাচ্ছেন মানুষের অন্দর মহলে। কৃষক, শ্রমিক মেহনতী মানুষের পাশে দাড়িয়েছেন। বিভিন্ন সরকারি অফিসে দুর্নীতির বিরুদ্ধে কথা বলেছেন। শহরের তরুণরা যাতে বিপথগামী না হয় সে জন্য খেলাধুলা, সাংস্কৃতিক কর্মকান্ডসহ নানা পদক্ষেপ গ্রহণ করেছেন।  পেশায় আইনজীবী পীর মিসবাহ আইনী সহায়তাও দিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত।
দুর্নীতির বিরুদ্ধে কথা বলতেও গিয়ে তোপের মুখে পড়েছেন প্রভাবশালীদের। তারপরও ক্রান্ত দেননি। এলাকায়ই শুধু নয় মহান সংসদেও সরব পীর ফজলুর রহমান মিসবাহ। বিরোধীদলীয় সংসদ সদস্য হলেও সরকারের বিভিন্ন জনবিরোধী কাজের সমালোচনা করেছেন। পুলিশের কিছু সদস্যের বাাবাড়ির কারণে যখন একের পর এক মানুষ যখন আক্রান্ত হচ্ছে তখন সংসদে দাড়িয়ে পীর মিসবাহ স্বরাষ্টমন্ত্রীর কাছে জানতে চেয়েছেন- পুলিশে এরা কারা ?। তিনি সার্বিক পরিস্থিতি নিয়ে স্বরাষ্টমন্ত্রীর বিবৃতি দাবি করেছেন।
সুনামগঞ্জ সদরে রেল লাইন সম্প্রসারনের জন্য রেলপথ মন্ত্রী মুজিবুল হক এর কাছে রোববার ডি ও লেটার দিয়ে দেখা করেছেন পীর ফজলুর রহমান মিসবাহ।
ডিও লেটার দেয়ার পর মন্ত্রী বিষয়টির ব্যাবস্থা গ্রহনের জন্য মন্ত্রনালয়ের ডিজিকে নির্দেশ প্রদান করেন। পরে রেলের ডিজি আমজাদ হোসেন এর সাথে সাক্ষাৎ করলে তিনি সংশ্লিষ্টদের তাৎক্ষনিক ভাবে নির্দেশনা প্রদান করেন।
এর আগে জাতীয় সংসদে রেলপথ মন্ত্রীর কাছে সুনামগঞ্জ পর্যন্ত রেল লাইন সম্প্রসারনের জন্য দাবি জানান পীর মিসবাহ। তাঁর দাবীর প্রেক্ষিতে মন্ত্রী এ বিষয়ে তাকে ডিও লেটারসহ সাক্ষাৎ করতে বলেন। সেই সূত্র ধরে রোববার তিনি মন্ত্রীর সাথে সাক্ষাৎ করেন।
পীর মিসবাহ বলেন, ছাতক থেকে দোয়ারাবাজার উপজেলা হয়ে সুনামগঞ্জ সদরে রেল লাইন সম্প্রসারনের দাবি বাস্তবায়িত হলে ভাটি অঞ্চলের দীর্ঘদিনের একটা বড় স্বপ্ন বাস্তবায়ন হবে। আমি ভাটি অঞ্চলের মানুষের সকল স্বপ্নকে বাস্তবে রুপ দিতে নিজের অবস্থান থেকে সারাজীবন কাজ করে যাবো।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

নড়াইলে দুই সাংবাদিকদের লাঞ্ছিত, বিচার দাবি

নড়াইল প্রতিনিধি: নড়াইলে চিকিৎসকদের হাতে দুই সাংবাদিক লাঞ্ছিত হওয়ার ঘটনায় নড়াইল প্রেসক্লাব, লোহাগড়া রিপোর্টার্স ইউনিটি, …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open