বৃহস্পতিবার, জানুয়ারী ২৮, ২০২১ : ৯:২৯ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

আজ অনুষ্ঠিত হচ্ছে সিলেট বিএনপির সম্মেলন – প্রধান অতিথি মির্জা ফখরুল

9898স্টাফ রিপোর্টার :: ত্যাগী নেতাদের মূল্যায়ন নাকি সুবিধাদীদের প্রতিষ্টা। শান্তিপূর্ণ ভোটাধিকার না শেষ মূহুর্তের সমঝোতা- এ সব বিষয়কে সামনে রেখে আজ অনুষ্ঠিত হচ্ছে সিলেট বিএনপির সম্মেলন। সম্মেলন সফল করতে ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কাউন্সিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। কাউন্সিলকে ঘিরে সিলেট বিএনপিতে প্রাণ ফিরেছে। ওয়ান ইলেভেনসহ বিগত আন্দোলন সংগ্রামে যারা মাঠে ছিলেন তারা যেমন প্রার্থী হয়েছেন, অন্যদিকে সরকারের সুবিধাভোগীরাও পদ পেতে লবিং চালিয়ে গেছেন।
তবে সাধারণ কর্মীরা চান বিগত আন্দোলন সংগ্রামে যারা রাজপথে থাকার পাশাপাশি বিভিন্ন মামলায় হয়রানি ও দলকে সংগঠিত করেছেন তারাই তৃণমূলের সমর্থন পেয়ে নেতৃত্বের আসনে বসবেন। অতীতে যারা রাজপথে থেকে বিভিন্ন মামলায় জর্জরিত হয়েছেন, পুলিশি হয়রানি উপেক্ষা করে সামনের সারিতে থেকে আন্দোলন চালিয়ে গেছেন এবার তাদের মূল্যায়নের এখনই সময়। ইতোমধ্যে ত্যাগী নেতারা যে কোন দুর্যোগময় মূহ’র্তে সরকারবিরোধী আন্দোলনে মাঠে থাকার প্রস্তুতি নিয়েছেন।
এদিকে, সিলেট জেলা ও মহানগর বিএনপির সম্মেলনে যোগ দিতে গতকাল রাতে সিলেট এসে পৌঁছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর ও যুগ্ম মহাসচিব মো. শাহজাহান।
আজ জেলা ও মহানগর বিএনপির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখবেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের যুগ্ম- মহাসচিব মো. শাহজাহান।
সর্বশেষ সিলেট জেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয় ২০০৯ সালের ২৫ নভেম্বর। শনিবার সম্মেলনের পূর্ব নির্ধারিত তারিখ থাকলেও অনুমতি না পাওয়ায় একদিন পিছিয়ে আজ রোববার সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়।
মহানগর বিএনপির কাউন্সিলে সভাপতি পদের জন্য লড়বেন কেন্দ্রীয় বিএনপির সদস্য ডা.শাহরিয়ার হোসেন চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক নাসিম হোসাইন, আব্দুল কাইয়ুম জালালি পংকি, সাধারণ সম্পাদক পদের জন্য লড়বেন কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ-সভাপতি ও জেলা ছাত্রদলের সাবেক সভাপতি বদরুজ্জামান সেলিম, কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম, কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী। সাংগঠনিক সম্পাদক পদে লড়বেন সাবেক মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবীর শাহিন, মিফতা সিদ্দীকি, এমদাদ হোসেন চৌধুরী, আজমল বক্ত চৌধুরী সাদেক, সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক ও কারাবন্দি হুমায়ুন আহমদ মাসুক, মহিলা দলের সম্পাদিকা সিসিকের প্যানেল মেয়র এডভোকেট রোকশানা বেগম শাহনাজ ।
জেলা বিএনপি সভাপতি পদের জন্য লড়বেন সাবেক এমপি দিলদার হোসেন সেলিম, কেন্দ্রীয় বিএনপির সদস্য আবুল কাহের শামীম ।
সাধারণ সম্পাদক পদের জন্য লড়বেন কেন্দ্রীয় সেচ্ছাসেবক দলের সহ সভাপতি এডভোকেট শামসুজ্জামান জামান, সাবেক জেলা ছাত্রদলের সভাপতি এমরান আহমদ চৌধুরী, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আলী আহমদ।
সাংগঠনিক সম্পাদক পদের জন্য লড়বেন জেলা বিএনপির যুগ্ম সাধারণ মাহবুবুর রব চৌধুরী ফয়সল, দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির নির্বাচিত সাবেক সাধারণ সম্পাদক তাজুরুল ইসলাম তাজুল, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি আব্দুল খান জামাল ও ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য এডভোকেট হাসান পাটোয়ারি রিপন।
কেন্দ্রীয় বিএনপির একাধিক নেতা জানান, সিলেট বিএনপির ব্যর্থ নেতাদেরকে গুরুত্বপূর্ণ পদ থেকে মাইনাস করতেই কাউন্সিলের মাধ্যমে শুদ্ধি অভিযান চালানো হবে। ব্যর্থদের নাম আমাদের কাছে আছে। কাউন্সিলের মাধ্যমেই রাজপথের সৈনিকদের বেছে নিতে চায় কেন্দ্রীয় নেতারা।
তবে শত প্রতিকূলতার মধ্যে দিয়ে নির্বাচনের মাধ্যমে একটি সঠিক নেতৃত্বের আশায় তূণমূল বিএনপি। নির্বাচন নিয়ে অনেক নেতাকর্মীর মাঝে বিভিন্ন শঙ্কা থাকলেও সিলেট বিএনপির শীর্ষ নেতাদের মাঝে এ ব্যাপারে কোনো তেমন কোনো আশঙ্কা নেই বলে তারা জানান।
এ ব্যাপারে সিলেট জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক দিলদার হোসেন সেলিম বলেন, সম্মেলনেই নেতৃত্ব নির্বাচন করা হবে। দুটি শাখার সম্মেলন একই দিনে হলেও তাতে সমস্য হবে। নেতৃত্ব নির্বাচনের জন্য ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open