বুধবার, জানুয়ারী ২৭, ২০২১ : ১০:৪৩ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করতে রবিবার হবিগঞ্জ যাচ্ছেন জি কে গউছ

G.K-Gouys ডেস্ক রিপোর্ট :: মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করতে আগামীকাল রবিবার বিশেষ ব্যবস্থায় হবিগঞ্জ পৌরসভায় যাচ্ছেন তৃতীয় বারের মতো নির্বাচিত মেয়র আলহাজ্ব জি কে গউছ। রবিবার সকাল ১১টায় তার হবিগঞ্জ পৌরসভায় যাবার কথা। ইতোমধ্যে তাকে হবিগঞ্জ পৌরসভার দায়িত্বভার গ্রহণ করতে চিঠি দেয়া হয়েছে। জেলা প্রশাসক সাবিনা আলম গত ৩ ফেব্র“য়ারি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে হবিগঞ্জ পৌরসভার দায়িত্বপ্রাপ্ত প্যানেল মেয়রকে নির্বাচিত মেয়র আলহাজ্ব জি কে গউছের হাতে পৌরসভার নগদ অর্থ, পানিসম্পদ, দলিল দস্তাবেজ, রেজিস্ট্রার ও সীলমোহর ৭ ফেব্র“য়ারি রবিবার ১১টায় বুঝিয়ে দেয়ার জন্য বলা হয়েছে।
মেয়র জি কে গউছের স্বজনরা জানান, গত ২৭ জানুয়ারি শপথের পর পৌরসভার দায়িত্ব গ্রহণ করতে তাকে সিলেট কারাগার থেকে বিশেষ ব্যবস্থায় হবিগঞ্জ পৌরসভায় নিয়ে আসা হচ্ছে। আলহাজ্ব জি কে গউছ দায়িত্বভার গ্রহণ করে পৌর পরিষদের প্রথম সভায় সভাপতিত্ব করবেন। পরে প্যানেল মেয়র নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। প্যানেল মেয়র নির্বাচনের পর আনুষঙ্গিক কিছু দায়িত্ব পালন শেষে আবারও তাকে কারাগারে নিয়ে যাওয়া হবে। প্রায় পুরো দিন তিনি হবিগঞ্জ পৌরসভার বিভিন্ন কার্যক্রমে নেতৃত্ব দেবেন।

এদিকে হবিগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব জি কে গউছকে এক বছর দেড় মাস পর স্বচক্ষে দেখতে হাজারো মানুষের সমাগম হতে পারে পৌর এলাকায়। এক বছর দেড় মাস পর আলহাজ্ব জি কে গউছ নিজেও তার হাতে গড়া আধুনিক পৌরসভার চৌহুদ্দির ভেতরে প্রবেশ করবেন।
মেয়র জি কে গউছের স্বজনরা আরো জানান, বাংলাদেশের বিভিন্ন এলাকা থেকে পৌর নির্বাচনে অংশগ্রহণকারী মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মধ্যে যারা কারাগারে আবদ্ধ ছিলেন তাদের অনেককেই নির্বাচনে অংশগ্রহণের সুবিধার্থে অস্থায়ী জামিন দেয়া হয়। কিন্তু জি কে গউছের বেলায় সে ভাগ্যও জুটেনি। তবে বঞ্চিত করেননি পৌরবাসী। সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করে জি কে গউছকে তারা আবারও মেয়র নির্বাচিত করেন।

উল্লেখ্য, মেয়র হিসেবে দায়িত্ব পালন করাকালে ২০১৪ সালের ২৮ ডিসেম্বর সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যা মামলায় স্বেচ্ছায় হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত জি কে গউছের জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করেন। এরপর থেকে জি কে গউছকে হবিগঞ্জ কারাগার, মৌলভীবাজার কারাগার ও সিলেট কারাগারে এক বছর দেড় মাসের মতো আটক রাখা হয়। ১ বছর ২ দিন কারাগারে থেকে গত ৩০ ডিসেম্বর হবিগঞ্জ পৌরসভার নির্বাচনে তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হন আলহাজ্ব জি কে গউছ। ২০১৪ সালের ২৮ ডিসেম্বর কারাগারে প্রেরণের পর তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open