মঙ্গলবার, অক্টোবর ২৭, ২০২০ : ৮:০৮ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

সিলেট মহানগর জাসদের কাউন্সিল সম্পন্ন

50499স্টাফ রিপোর্টার ::  সিলেট মহানগর জাসদের কাউন্সিল সম্পন্ন হয়েছে। শুক্রবার সন্ধ্যার পর নগরীর মিরবক্সটুলাস্থ একটি অভিজাত হোটেলের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কাউন্সিলে বক্তারা বলেন, জাসদ আর্দশ থেকে এক চুলও বিচ্যুত হয়নি। জাসদের মুল চেতনা হচ্ছে মহান মুক্তিযুদ্ধের চেতনা। সাম্প্রদায়িক ও রাজাকার মুক্ত গণতান্ত্রিক সমাজতন্ত্র ভিত্তিক দুর্নীতি ও বৈষম্যমুক্ত রাষ্ট্র প্রতিষ্ঠা করা। জঙ্গীবাদ-ধর্মীয় উগ্রবাদকে পরাজিত করতে জাসদকে আরো সু-সংগঠিত করে ঐক্যবদ্ধ আন্দোলন সংগ্রাম অব্যাহত রাখতে হবে।

‘দুর্নীতি-বৈষম্য অবসান করো, সুশাসন-অংশগ্রহণমূলক গণতন্ত্র, সমাজতন্ত্রের সংগ্রাম এগিয়ে নাও’ এই শ্লোগানকে সামনে অনুষ্ঠিত কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাসদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও মৌলভীবাজার জেলা জাসদের সভাপতি এমএ হক।

এমএ হক বলেন, জেলা উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে সমাজতান্ত্রিক দল জাসদের কমিটি গঠন করে তৃর্ণমুল থেকে জাসদকে শক্তিশালী করতে হবে। তিনি বলেন, জাসদকে শক্তিশালী করা গেলেই দেশের মানুষকে সাম্প্রদায়িকতা ও ধর্মভিত্তিক ফায়দা লুটার রাজনীতি থেকে রক্ষা করা যাবে।

মহানগর জাসদের সভাপতি অ্যাডভোকেট জাকির আহমদের সভাপতিত্বে ও জাসদ নেতা মিশফাক আহমেদ মিশুর পরিচালনায় কাউন্সিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল’র সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রফিকুল হক, বিশেষ অতিথির বক্তব্য রাখেন মৌলবিবাজার জেলা জাসদের সাধারন সম্পাদক নাজিম উদ্দিন নজরুল, যুক্তরাজ্যের বার্মিংহাম জাসদের সাধারণ সম্পাদক আতিক হুসেন টুটুল।

অ্যাডভোকেট রফিকুল হক বলেন, জাসদকে জনগণের দুরগোরায় নিয়ে যেতে হবে। সকল জাসদ নেতাকর্মীদের এক্যবদ্ধভাবে কাজ করলে কর্নেল তাহেরের স্বপ্ন ক্ষুদা ও দারিদ্র মুক্ত মেহনতি মানুষের সরকার প্রতিষ্ঠা করা সম্ভব হবে।

সভাপতি অ্যাডভোকেট জাকির আহমদ বলেন, পাড়া-মহল্লায় জাসদের কমিটি গঠন করে জাসদকে আরও সংগঠিত করা হবে। তিনি বলেন, ‘জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করা, আগুন সন্ত্রাসী ও জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াও আন্দোলনে জাসদ ঐক্যবদ্ধ। স্বাধীনতা বিরোধীদের সকল ষড়যন্ত্র রুখতে জাসদ নেতৃবৃন্দকে সবার আগের ভূমিকায় থাকতে হবে। কারণ, জাসদ স্বাধীনতার পক্ষের শক্তি হিসাবে প্রতিষ্ঠালগ্ন থেকেই কাজ করে আসছে।’

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- মহানগর জাসদের সিনিয়র সহ-সভাপতি ফেরদৌস আরবী, মহানগর জাসদের সাধারন সম্পাদক নাজাত কবীর, জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক লাল মোহন দেব, জাসদ নেতা মহিউদ্দিন আহমদ, মুজিবুর রহমান, আব্দুস সালাম কায়েস, অধ্যাপক গোলাম কিবরিয়া, আব্দুল বাসিত বাদল, সোহরাব আলী, আমিরুল ইসলাম এহিয়া, মহানগর যুব জোটের আহবায়ক বিশ্বজিৎ চৌধুরী বাবলু, যুগ্ন-আহবায়ক রাতুল রায় প্রমুখ।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open