বুধবার, ডিসেম্বর ৮, ২০২১ : ৩:২১ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

বিশ্বনাথে মাদ্রাসাছাত্র সালমান হত্যা মামলা ডিবিতে স্থানান্তর

indexবিশ্বনাথ অফিস: সিলেটের বিশ্বনাথ থানায় দায়েরকৃত মাদ্রাসা ছাত্র সালমান হত্যা মামলা ডিবিতে স্থানান্তর করা হয়েছে। গত মঙ্গলবার সিলেটের পুলিশ সুপারের প্রদান করা নির্দেশে মামলাটি ডিবিতে মামলাটি স্থানান্তর করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে। এরপূর্বে মামলার তদন্তকারী কর্মকর্তাও (আইও) বদলী হয়ে ছিলেন। এতে অধিকতর ও সুষ্ঠ তদন্ত সাপেক্ষে হত্যাকান্ডে জড়িত প্রকৃত অপরাধীরা শাস্তি পাবে বলে আশাবাদ প্রকাশ করেছেন ভোক্তভোগীরা।
অন্যদিকে মামলার প্রধান সন্দেহভাজন অভিযুক্ত মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা শিব্বির আহমদের ছোট ভাই মহসিনউদ্দিন নাঈম আদালত থেকে জামিন রয়েছেন বলে জনশ্রুতি রয়েছে। অথচ সালমানের লাশ উদ্ধারের দিন তাঁদের (শিব্বির-নাঈম) বাসা থেকেই নিহতের জুতা ও আরও কিছুদিন পর রক্তমাখা সোফাসেট উদ্ধার করে ছিল থানা পুলিশ।
সালমান হত্যার প্রায় এক মাস পেরিয়ে গেলেও থানা পুলিশ হত্যার আসল রহসৎ উদঘাটন করতে পারিনি। কে বা কাহারা, কেন, কিভাবে, কোথায়, কখন সালমানকে হত্যা করেছে তা এখনও রয়ে গেছে অজানা। তবে ‘মাদ্রাসার শিক্ষক কর্তৃক ছাত্র বলাৎকারের প্রতিবাদ করায় ও মাদ্রাসার প্রিন্সিপালের প্রবাসী ভাইয়ের একাউন্ট থেকে আতœসাৎ করার উদ্দেশ্যে ৩ লাখ উত্তোলন করার জের ধরে হত্যাকান্ড সংগঠিত হতে পারে ধারণা করে থানা পুলিশ তদন্ত কাজ চালিয়ে গেছে।
মামলাটি ডিবিতে স্থানান্তর হওয়ার সত্যতা সাংবাদিকদের কাছে স্বীকার করেছেন বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) আবদুল হাই এবং মামলার বর্তমান তদন্তকারী কর্মকর্তা ও থানার ওসি (তদন্ত) মাসুদুর রহমান।
প্রসঙ্গত, সালমান আহমদ সিলেটের গোলাপগঞ্জ উপজেলার পূর্বগাঁও গ্রামের বাকপ্রতিবন্দি ছোটন মিয়া ও কুতুবি বেগম দম্পত্তির সন্তান। দীর্ঘদিন ধরে সে মাদ্রাসার বোডিং-এ থেকে লেখাপড়া করে আসছিল। ৩০ ডিসেম্বর সকালে উপজেলার নতুনবাজার এলাকার তফজ্জুল আলী কমপ্লেক্স ও মাদ্রাসার প্রিন্সিপালের বাসার মধ্যবর্তী সড়কে সালমান আহমদের লাশ পাওয়া যায়। পরদিন ৩১ ডিসেম্বর সালমানের মা বাদী হয়ে বিশ্বনাথ থানায় মামলা দায়ের করেন। মামলা নং ২০ (তাং ৩১/১২/২০১৫ইং)। মামলার লিখিত অভিযোগে বাদিনী উল্লেখ করেছেন যে, তিনি ধারণা করছেন মরহুম মাওলানা আশরাফ আলীর পুত্র ও মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা শিব্বির আহমদের ছোট ভাই মহসিনউদ্দিন নাঈম অজ্ঞাতনামা দৃস্কৃতকারীদের যোগসাজশে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে তাঁর (বাদিনী) পুত্র সালমানকে হত্যা করেছে।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সংবাদ সম্মেলনে অভিযোগ : মন্দিরের জমি দখল নিতে পুরোহিতের বিরুদ্ধে ধর্ষণচেষ্টা মামলা

প্রভাবশালী এক আওয়ামী লীগ নেতার যোগসাজশে মন্দিরের জায়গা দখলের জন্য স্থানীয় কিছু লোক এসব ঘটনা …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open