সোমবার, অক্টোবর ২৬, ২০২০ : ৪:০৫ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

সম্মেলন ৭ফেব্রুয়ারি সিলেট বিএনপিতে আসছে তরুণ নেতৃত্ব

indexস্টাফ রিপোর্টার: সিলেট জেলা ও মহানগর বিএনপির সম্মেলনকে কেন্দ্র করে তৎপর নেতাকর্মীরা। দীর্ঘদিন মাঠে না থাকলেও পদপদবী পেতে জোর লবিং চালাচ্ছেন তারা। কেন্দ্রেই শুধু নয় নিজ বলয় নিয়ে কার্যক্রম চালিয়ে যাচ্ছেন নেতারা।
নানা বলয়ে বিভক্ত সিলেট বিএনপিতে ফের চাঙ্গা হয়ে ওঠেছে বলয়ভিত্তিক তৎপরতা। পদপ্রত্যশাী নেতারা শুরু করে দিয়েছেন দৌড়ঝাপ। দলের কেন্দ্রীয় কমিটির সাথে নিয়মিত যোগাযোগ রাখছেন তারা। যোগাযোগ করার চেষ্টা করছেন যুক্তরাজ্যে অবস্থানরত দলের সিনিয়র ভাইস চেয়ারম্যানের সাথেও। এবার জেলা ও মহানগর বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচনের মাধ্যমে বাছাইয়ের ঘোষণা দেওয়ায় কাউন্সিলরদের সাথেও যোগাযোগ রক্ষা করে চলছেন পদপ্রত্যাশীরা। কমিটিতে নিজেদের বলয়ের নেতাদের পদপ্রাপ্তি নিশ্চিত করতেও দৌড়ঝাপ করছেন বলয়প্রধানরা।
আগামী ৬ ফেব্রুয়ারির পরিবর্তে ৭ ফেব্রুয়ারি রোববার সিলেট নগরীর কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদে আয়োজিত জেলা ও মহানগর বিএনির সম্মেলনে উপস্থিত থাকবেন দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, যুগ্ম মহাসচিব মোহাম্মদ শাহজাহানসহ কেন্দ্রীয় নেতারা। এদিন সকালে জেলা ও বিকেলে মহানগর বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হবে।
সিলেট জেলা বিএনপির ১৭টি ইউনিটের তিনজন করে ৫১ জন এবং মহানগর বিএনপির ২৭টি ওয়ার্ডের ৩ জন করে ৮১ কাউন্সিলর রয়েছন।
জানা যায়, ২০১৪ সালে এপ্রিল মাসে এড. নুরুল হককে সিলেট জেলা বিএনপির আহবায়ক ও ডা. শাহরিয়ার হোসেন চৌধুরীকে সিলেট মহানগর কমিটির আহবায়ক করে আহ্বায়ক কমিটি গঠন করা হয়।
৩ মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের কথা থাকলেও দীর্ঘ প্রায় আড়াই বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে জেলা ও মহানগরের সম্মেলন। দীর্ঘদিন পর সম্মেলন হওয়ায় নেতাকর্মীদের মধ্যে হঠাৎ ফিরে এসেছ প্রাণচাঞ্চল্য। একইসঙ্গে সম্মেলনকে ঘিরে সিলেট বিএনপির ‘চিরশত্রু’ আভ্যন্তরীন কোন্দল ফের চাঙ্গা হয়ে ওঠারও শঙ্কা প্রকাশ করেছেন অনেকে।
সিলেট জেলা ও মহানগর বিএনপির একাধিক নেতা জানান, জেলা সভাপতি হিসেবে সাবেক সাংসদ ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক দিলদার হোসেন সেলিম, কেন্দ্রীয় সদস্য ও জেলার যুগ্ম আহ্বায়ক আবুল কাহের শামীম তৎপরতা চালাচ্ছেন।
সাধারণ সম্পাদক পদে প্রার্থী হযেছেন জেলার যুগ্ম আহবায়ক, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ সভাপতি এডভোকেট সামসুজ্জামান জামান, জেলার যুগ্ম আহ্বায়ক আলী আহমদ ও জেলা যুবদলের সভাপতি আবদুল মান্নান,।
জেলার সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচন করবেন ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ সভাপতি আবদুল আহাদ খান জামাল, সিদ্দিকুর রহমান পাপলু, মাহবুবুর রব চৌধুরী ফয়সল, সিলেট জেলা ছাত্রদল সাবেক সভাপতি এমরান আহমদ চৌধুরী, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক এডভোকেট হাসান পাটোয়ারী রিপন।
অপরদিকে সিলেট মহানগরের সভাপতি পদে বর্তমান আহ্বায়ক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, সাবেক সিনিয়র সহসভাপতি নাসিম হোসাইন ও সাবেক সাধারণ সম্পাদক আবদুল কাইয়ূম জালালী পংকি প্রার্থী হয়েছেন।
সাধারণ সম্পাদক পদে কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম, বর্তমান সদস্য সচিব বদরুজ্জামান সেলিম, কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদি মনোনয়ন জমা দিয়েছেন।
এছাড়া মহানগরের সাংগঠনিক সম্পাদক পদে আজমল বখত সাদেক, সাবেক সাংগঠনিক সম্পাদক হুমায়ূন কবির শাহীন, মিফতা সিদ্দিকী মিফতা, সাবেক সাংগঠনিক সম্পাদক হুমায়ূন কবির শাহীন, বিএনপি নেতা মিফতা সিদ্দিকী মিফতা, মহবুব চৌধুরী, মো. এমদাদ চৌধুরী, মো. আফজাল উদ্দিন, সিটি কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদি ও প্যানেল মেয়র অ্যাডভোকেট রোকশানা বেগম শাহনাজ নির্বাচন করছেন।
তবে ইলিয়াস আলী ও সাইফুর রহমান এ ২টি শিবিরে বিভক্ত সিলেটের বিএনপির নেতৃত্বে উভয় বলয়ের হাতে থাকবে বলে জানিয়েছেন অনেকে। এক্ষেত্রে প্রত্যাশিত পদ পাওয়া থেকে এক্ষেত্রে বঞ্চিত হতে পারেন অনেকে।
এ ব্যাপারে মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক প্রার্থী আজমল বখত চৌধুরী সাদেক বলেন, সম্মেলনের মধ্যদিয়ে সিলেটে বিএনপির নবজাগরণ হবে। যারা সরকারের সাথে লিঁয়াজো করেছে, দলের দুর্দিনে দেশ ছেড়ে পালিয়েছে তাদের ব্যাপারে সজাগ থাকার জন্য কাউন্সিলরদের প্রতি আহবান জানান।
সাধারণ সম্পাদক প্রার্থী, কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদি বলেন, কউন্সিলরদের সিদ্ধান্তেই আগামী নেতৃত্ব নির্বাচিত হবে। ত্যাগীদের মূল্যায়ন হবে আশাবাদ ব্যাক্ত করেন তিনি।
সাবেক সাংসদ ও সিলেট জেলা বিএনপির সভাপতি প্রার্থী দিলদার হোসেন দলের কর্মী ও কাউন্সিলররা তাকে মূল্যায়ন করবে বলে আশা প্রকাশ করেন। তিনি বলেন- সুখে-দুখে দলের সাথে কর্মীদের সাথে ছিলাম আগামীতেও আছি।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open