বৃহস্পতিবার, জানুয়ারী ২৮, ২০২১ : ৯:৩০ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

বিএনপির কাউন্সিল : জেলায় ১২ মহানগরে ১৪ জনের মনোনয়ন দাখিল

fe2506f9-53bf-4017-86ee-c4322ed6f384-1-600x313ডেস্ক রিপোর্ট :: সিলেট জেলা ও মহানগর বিএনপির কাউন্সিলে ২৬ নেতা মনোনয়ন দাখিল করেছেন। বুধবার মনোনয়ন দাখিলের শেষ দিন ছিল। এদিন মহানগর বিএনপির ১৪ ও জেলার ১২ নেতা মনোয়ন দাখিল করেন।

ঘোষিত তফসিল অনুযায়ী ৬ ফেব্রুয়ারি কাউন্সিল হওয়ার কথা থাকলেও সেটি পরদিন হচ্ছে। সময় একদিন পেছালেও মনোনয়ন সংগ্রহ ও দাখিলেল সময় বাড়ানো হয়নি।

সূত্র জানায়, সিলেট মহানগর ও জেলায় শুধুমাত্র সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক পদের জন্য মনোনয়ন সংগ্রহ ও জমা দিয়েছেন নেতারা। তিন পদের বিপরীতে ২৬ নেতা নির্ধারিত ফরমে মনোনয়ন জমা দিয়েছেন। মহানগরে সভাপতি পদে ৩, সাধারণ সম্পাদক পদে ৩ ও সাংগঠনিক সম্পাদক পদে ৮ নেতা মনোনয়ন জমা দিয়েছেন। জেলায় সভাপতি পদে ২জন, সাধারণ সম্পাদক পদে ৩জন ও সাংগঠনিক সম্পাদক পদের জন্য ৭ জন মনোনয়ন জমা দিয়েছেন।

সিলেট জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট নুুরুল হক জানিয়েছেন, বুধবার বিকেল ৫টা পর্যন্ত ছিলো মনোনয়ন জমা দেয়ার শেষ সময়। এর মধ্যে মনোনয়ন জমা দিয়েছেন ১২ জন।

জেলায় সভাপতি পদে সাবেক সংসদ সদস্য, আহ্বায়ক কমিটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক দিলদার হোসেন সেলিম ও কেন্দ্রীয় বিএনপির সদস্য ও যুগ্ম আহ্বায়ক আবুল কাহের শামীম মনোনয়ন জমা দিয়েছেন।

সাধারণ সম্পাদক পদের জন্য মনোনয়ন জমা দিয়েছেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সাংগঠনিক সম্পাদক আলী আহমদ, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-সভাপতি অ্যাডভোকেট শামসুজ্জামান জামান ও বিএনপি নেতা আব্দুল মান্নান।

জেলার সাংগঠনিক সম্পাদক পদে মনোনয়ন জমা দিয়েছেন- ইমরান আহমদ চৌধুরী, হাসান আহমদ পাঠওয়ারি রিপন, অ্যাডভোকেট মুজিবুর রহমান, আব্দুল আহাদ খান জামাল, ছিদ্দিকুর রহমান পাপলু, অধ্যাপক জিল্লুর রহমান শোয়েব, ময়নুল হক।

৭ ফেব্রুয়ারি প্রথম অধিবেশন শেষে মধ্যাহ্নভোজের পর জেলা কমিটির নেতা নির্বাচনের জন্য ভোটগ্রহণ শুরু হবে এবং ১৩ উপজেলা ও ৪ পৌরসভার দলীয় মোট ৫১ কাউন্সিলর ভোটাধিকার প্রয়োগ করবেন বলে জানান জানান অ্যাডভোকেট নুরুল হক।

এদিকে, মহানগর বিএনপির মনোনয়ন সংগ্রহ ও জমা দেয়ার সময়সীমা ছিলো মঙ্গলবার রাত ১০টা পর্যন্ত। নির্ধারিত সময়ের মধ্যে মনোনয়ন জমা দিয়েছেন ১৪ জন। এরমধ্যে সভাপতি পদে ৩, সাধারণ সম্পাদক পদে ৩ ও সাংগঠনিক সম্পাদক পদে ৮জন নেতা মনোনয়ন জমা দিয়েছেন।

মহানগর বিএনপির কাউন্সিল পরিচালনা কমিটির আহ্বায়ক আহাদুস সামাদ জানিয়েছেন, নির্ধারিত সময়ের মধ্যে মহানগর বিএনপির ১৪ নেতা মনোয়ন জমা দিয়েছেন। জেলা বিএনপির কাউন্সিল শেষে একই স্থানে বিকেলে মহানগরের কাউন্সিলের জন্য ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

মহানগর তিন পদের জন্য মনোনয়ন জমা দেয়া প্রার্থীরা হলেন- সভাপতি বর্তমান আহ্বায়ক কমিটির ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, নাসিম হোসাইন ও আব্দুল কাইয়ুম জালালী পংকি। সাধারণ সম্পাদক পদে মনোনয়ন জমা দিয়েছেন সদস্য সচিব বদরুজ্জামান সেলিম, সিটি কাউন্সিলর ও প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদী ও আরেক কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম।

সাংগঠনিক সম্পাদক পদের জন্য মনোনয়ন জমা দিয়েছেন বিএনপি নেতা আজমল বখত সাদেক, কাউন্সিলর তৌফিকুল হাদী, হুমায়ুন কবীর শাহীন, মিফতাহ সিদ্দিকী, মাহবুব চৌধুরী, আফজল হোসাইন, এমদাদ হোসেন ও বিএনপি নেত্রী রুকশানা পারভীন।

প্রসঙ্গত, সিলেট জেলা বিএনপির সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল ২০০৯ সালের ২৫ নভেম্বর। ২০১৪ সালে পুরনো কমিটি ভেঙ্গে দিয়ে আহ্বায়ক কমিটি গঠন করা হয়। তিন মাসের মধ্যে পুর্ণাঙ্গ কমিটি গঠনের কথা থাকলেও প্রায় দুইবছর পর কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠনের উদ্যোগ নিয়েছে সিলেট জেলা ও মহানগর বিএনপি।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open