শুক্রবার, অক্টোবর ৩০, ২০২০ : ১০:৫৮ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

গর্ভনিরোধক সামগ্রী যৌন চাহিদাকে জাগিয়ে তোলে

couples who use contraception pic_100245লাইফস্টাইল ডেস্ক:: যেসব দম্পত্তি গর্ভনিরোধক সামগ্রী ব্যবহার করেন তারা সঙ্গীর সঙ্গ পেতে উৎগ্রীব থাকেন।তাদের মধ্যে নিয়মিত শারীরিক সম্পর্কে জড়ানোর একটা প্রবণতা লক্ষ্য করা যায়।যুক্তরাষ্ট্রের নতুন এক গবেষণায় এই বিষয়টি উঠে এসেছে।
মার্কিন গবেষকরা বলেছেন, যেসব বিবাহিত নারী জন্মনিরোধক ব্যবহার করেন তারা অন্যান্য নারীদের চেয়ে নিয়মিত শারীরিক সম্পর্কে জড়ান।জনস হপকিন্স ব্লুমবার্গ স্কুল অব পাবলিক হেলথ গবেষক দল গবেষণাটি পরিচালনা করেন। তারা বলেন, গর্ভনিরোধক সামগ্রী গর্ভকালীন দায়িত্ব পালনের পাশাপাশি যৌন আনন্দকে জালিয়ে তোলে।
গবেষকরা ২০০৫ সাল পর্যন্ত ৪৭টি দেশের সক্ষম ২ লাখ ১০ হাজার নারীর যৌন স্বাস্থ্য সম্পর্কিত প্রশ্নাবলীর তথ্য বিশ্লেষণ করে এই সিদ্ধান্তে পৌঁছেন।প্রশ্নগুলো ছিল- চার সপ্তাহে একজন নারী কতবার শারীরিক সম্পর্ক করেছেন এবং গর্ভনিরোধোক সামগ্রী ব্যবহার করেছিল কিনা। ৯০ শতাংশ নারী বলেছেন, তারা চার সপ্তাহে শারীরিক সম্পর্ক করেছে এবং জন্মনিরোধক সামগ্রী ব্যবহার করেছে।গবেষণায় আরও বলা হয়, ২০ থেকে ২৯ বছরের উচ্চ শিক্ষিত নারীরা, যারা দুই বছর পরে সন্তান চান তারাই গত চার সপ্তাহে শারীরিক সম্পর্ক করেছেন বেশি এবং এরা জন্মনিরোধকও ব্যবহার করেছেন।অপরদিকে যারা নিয়মিত গর্ভনিরোধক সামগ্রী ব্যবহার করেন না তাদের ক্ষেত্রে ফলাফল ছিল বিপরীত।এদেরকে শারীরিক সম্পর্কের ক্ষেত্রে অনেকটাই উদাসীন দেখা গেছে।গবেষক প্রধান সুজানে বেল বলেন, আমরা চেয়েছিলাম নারীদের ভালো, স্বাস্থ্যসম্মত, নিরাপদ যৌন সম্পর্কের বিষয়টি নিয়ে আসতে এবং তা গর্ভধারণ ও সন্তান প্রসব থেকে পৃথক ছিল।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেহরিতে মুরগি-আলুর ঝোল

লাইফস্টাইল ডেস্ক : সেহরিতে সবরকমের খাবার মুখে রোচে না। সেহরিতে প্রয়োজন সুস্বাদু ও স্বাস্থ্যকর খাবার। …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open