শনিবার, জানুয়ারী ২৩, ২০২১ : ১২:১১ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

রাজনগরে কলেজছাত্র হত্যাকারীদের ফাঁসির দাবিতে চা শ্রমিকদের কর্মবিরতি, গ্রেপ্তার ৪

21631রাজনগর প্রতিনিধি: মৌলভীবাজারের রাজনগরের মাথিউড়া চা বাগানে কলেজছাত্র অসিম নাইডুর (১৯) হত্যাকরীদের গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে চা বাগানের শ্রমিকেরা গতকাল বৃহস্পতিবার কর্মবিরতি পালন করে প্রতিবাদ সমাবেশ ও থানা ঘেরাও করেছে। এদিকে নিহতের পিতা রামানা নাইডু বাদী হয়ে মামলা করলে রাজনগর থানার পুলিশ এ ঘটনায় জড়িত সন্দেহে মাথিউড়া চা বাগানের ৪ যুবককে গ্রেপ্তার করেছে। এদের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়ার দাবি করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হচ্ছে, মাথিউড়া চা বাগানের শ্রমিক কালী দাস নাইডু (২০), সুমন নাইডু (২২), বিশ^ নাইডু (২১) ও বিশ^নাথ নাইডু।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রাজনগর উপজেলার টেংরা ইউনিয়নের মাথিউড়া চা বাগানের ৫ নম্বর সেকশনের রামানা নাইডুর ছেলে অসিম নাইডু (১৯) গত মঙ্গলবার সন্ধ্যায় বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন। পরদিন গত বুধবার সকালে বাগানের চৌকিদার প্রদিপ গোয়ালা ৫ নম্বর সেকশনে ঈদগাহের পশ্চিম পাশে অসিমের লাশ দেখতে পেয়ে কর্তৃপক্ষকে জানায়। পরে খবর পেয়ে রাজনগর থানার এসআই আব্দুল আজিজ ঘটনাস্থলে যান। ক্ষেতের জমি থেকে লাশ উদ্ধার করে সুরতহাল শেষে মৌলভীবাজার মর্গে পাঠানো হয়। সুরতহাল নিহতের মাথায় ধারালো অস্ত্রের কোপ ও গলায় ফাঁস দেয়ার চিহ্ন পাওয়া গেছে।
এ ঘটনায়  মাথিউড়া চা বাগানের শ্রমিকেরা অসিম হত্যাকরীদের গ্রেফতার ও ফাঁসির দাবীতে কর্মবিরতি পালন করে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল নিয়ে রাজনগর থানা ঘেরাও করে স্মারক লিপি দিয়েছে ওসির কাছে। গতকাল সকালে বাগানের ২ নম্বর বাংলো এলাকায় বাগানের কয়েকশ’ নারী-পুরুষ শ্রমিক একত্রিত হয়ে প্রতিবাদ সমাবেশ করে। বাগানের পঞ্চায়েত সভাপতি সুগ্রিম গৌড়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা রামলাল রাজভর, বিক্রম গৌড়, আপানা নাইডু, সত্যনারায়ন নাইডু, বাবু লাল গৌড় প্রমুখ। সমাবেশ শেষে শ্রমিকেরা বিক্ষোভ মিছিল নিয়ে রাজনগর থানার সামনে এসে ঘেরাও করে। এসময় শ্রমিকেরা রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল বাসেতের হাতে স্মারকলিপি দেয়।
এদিকে অসিম হত্যার ঘটনায় তার পিতা রামানা নাইডু বাদী হয়ে থানায় মামলা (নং-১৫) করেছেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আব্দুল আজিজের নেতৃত্বে একদল পুলিশ ওই বাগানেরই কালী দাস নাইডু (২০), সুমন নাইডু (২২), বিশ^ নাইডু (২১) ও বিশ^নাথ নাইডুকে গ্রেপ্তার করেছে। পুলিশ তাদের জিজ্ঞাসাবাদ করে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়ার দাবি করেছে।
রাজনগর থানার ওসি আব্দুল বাসেদ বলেন, চা শ্রমিকরা স্মারকলিপি দিয়েছে। আমরা ৪ জনকে গ্রেপ্তার করেছি। তারা স্বীকারোক্তি না দিলেও গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বিশ্বনাথে ধর্ষণের অভিযোগে ইউপি মেম্বার গ্রেফতার

সিলেটের বিশ্বনাথে বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণ করার অভিযোগে উপজেলার দৌলতপুর ইউপির ১নং ওয়ার্ডে মেম্বার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open