বুধবার, অক্টোবর ২১, ২০২০ : ৯:৩৩ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

আন্তর্জাতিক ভেন্যু হিসেবে অভিষিক্ত হল সিলেট জেলা স্টেডিয়াম

ddddd-660x330স্পোর্টস ডেস্ক: আইসিসি’র অনুর্ধ্ব ১৯ বিশ^কাপে শ্রীলঙ্কা বনাম কানাডার মধ্যকার গ্রুপ পর্বের প্রথম খেলার মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যু হিসেবে অভিষিক্ত হল সিলেট জেলা স্টেডিয়াম। যদিও আইসিসি এই স্টেডিয়ামটিকে মাস পাঁচ-এক আগে আর্ন্তজাতিক ভেন্যুর মর্যাদা দিয়ে কিছু সংস্কারের তাগাদা দিয়েছিল। আইসিসি’র চাহিদা অনুযায়ি মাঠটিকে তৈরি করে বিসিবি। গতকাল বৃহস্পতিবার ওই স্টেডিয়ামে যুব বিশ^কাপে শ্রীলঙ্কা বনাম কানাডার খেলা মাঠে গড়ানোর মধ্যদিয়ে আনুষ্ঠানিকভাবে আন্তর্জাতিক ভেন্যুর স্বীকৃতি পাওয়া গেল। এই গৌরবের অংশীদার হতে দীর্ঘদিন ধরে প্রস্তুতি ছিলো জেলা ক্রিড়া সংস্থারও। আইসিসিকে খুশি করে আর্ন্তজাতিক ম্যাচ গড়াতে পেরে খুশি সংস্থাটির কর্তাব্যক্তিরা।অনুর্ধ ১৯ বিশ্বকাপের সিলেট পর্বের খেলা শুরু হয়েছে গতকাল সকাল ৯টায় সিলেট আর্ন্তজাতিক ক্রিকেট স্টেডিয়ামে আফগানিস্তান বনাম পাকিস্তান ও সিলেট জেলা স্টেডিয়ামে শ্রীলঙ্কা ও কানাডার মধ্যকার খেলা শুরু হয়।আর শ্রীলঙ্কা ও কানাডার খেলার মধ্যদিয়ে আন্তর্জাতিক অঙ্গনে অভিষিক্ত সিলেট জেলা স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাট  করে শ্রীলংকা যুব দল সংগ্রহ করেছে ৩১৫ রান। কানাডাকে হতাশায় ডুবিয়ে ৩১৬ রানের বিশাল টার্গেট দেয় লঙ্কানরা। বিশাল এই লক্ষ্য তাড়া করতে নেমে ১১৯ রান তুলতেই অলআউট হয়ে যায় আর্ন্তজাতিক ক্রিকেটে নতুন করে পা রাখা  কানাডার যুবারা।
এর আগে সিলেট জেলা স্টেডিয়ামে অনুর্ধ্ব-১৬ সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবল টুর্নামেন্ট, বঙ্গবন্ধু কাপ ফুটবল, বাংলাদেশ-নেপাল প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হলেও এবারই প্রথম জেলা স্টেডিয়ামে গড়ালো আন্তর্জাতিক কোন ক্রিকেট ম্যাচ।সিলেট আর্ন্তজাতিক ক্রিকেট স্টেডিয়ামে ২০১৪ সালের টি-২০ বিশ্বকাপের কয়েকটি ম্যাচের মধ্য দিয়ে অভিষিক্ত হয়েছিল আন্তর্জাতিক ক্রিকেটে। এবারের অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটে সিলেটে অনুষ্ঠিত হবে পাচটি ম্যাচ। লাক্কাতুরাস্থ সিলেট বিভাগীয় আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৩টি ও রিকাবীবাজারস্থ সিলেট জেলা স্টেডিয়ামে ২টি খেলা অনুষ্ঠিত হবে।
প্রসঙ্গত, সিলেট জেলা স্টেডিয়ামকে আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যু হিসেবে তৈরী করার জন্য ৯৫ লাখ টাকা ব্যয়ে স্টেডিয়ামের সংস্কার করে জাতীয় ক্রীড়া পরিষদ এনএসসি।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

আর্জেন্টিনায় সবাইকে ছাড়িয়ে মেসি

ক্রীড়া ডেস্ক :  এখনো ‘কালি’টা পুরোপুরি মুছে যায়নি। তিন নাকি হট ফর ক্লাব, নট ফর …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open