বুধবার, ডিসেম্বর ৮, ২০২১ : ৪:৩৬ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

অশ্লীল সংলাপ: ছবিতে নেই, ট্রেলারে আছে!

pori_99888বিনোদন প্রতিবেদক: ছবির প্রচারের জন্য ইদানীং ছলচাতুরীর আশ্রয় নিচ্ছেন কতিপয় পরিচালক। এমন ট্রেলার তারা ইউটিউবে ছাড়ছেন, যার বেশ কিছু সংলাপ অশ্লীল। সেন্সর বোর্ড থেকে তা বাদ দিতে বলা হয়েছে। মূল ছবিতে ওই সংলাপ না থাকলেও ট্রেলারে কীভাবে তা রাখা হল তা নিয়ে প্রশ্ন উঠছে।

সম্প্রতি মুক্তিপ্রাপ্ত বাপ্পি-পরী অভিনীত ‘লাভার নাম্বার ওয়ান’সহ বেশ কিছু ছবি সেন্সর বোর্ড বহির্ভূত দৃশ্যসমেত ট্রেলার প্রকাশ করেছে ইউটিউবে। যা নিয়ে ব্যাপক সমালোচনা হয়েছে। ‘লাভার নাম্বার ওয়ান’ ছবির একটি দৃশ্যে দুধবিক্রেতা পরীমণিকে এমন সংলাপ বলতে শোনা যায়- ‘আমার কাছে খাঁটি দুধ আছে’। এই সংলাপটি সেন্সর বোর্ড কর্তন করে দেয়। কিন্তু নির্মাতা ওই সংলাপসহ ‘লাভার নাম্বার ওয়ান’ এর ট্রেলার প্রকাশ করেন অনলাইনে। সংলাপটি চরম সমালোচনার মুখে পড়লেও অনেকেই জানতেন না মূল ছবিতে সংলাপটি নেই। সেন্সর বোর্ড ছবি থেকে সংলাপটি কর্তন করে দিয়েছিল।

গত বছর মুক্তি পায় ‘অশান্ত মেয়ে’ নামের একটি ছবি। জনৈক এফ জাহাঙ্গীর পরিচালিত ছবিটিতে তৃতীয় শ্রেণীর শিল্পীর ছড়াছড়ি। ছবিটি হল মালিকরা প্রত্যাখ্যান করে। কিন্তু নিম্নমানের ছবিটি কীভাবে সেন্সর সার্টিফিকেট পেলো তা নিয়ে প্রশ্ন তোলেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। এদিকে অনলাইনে একটি ডিজিটাল কন্টেন্ট প্রভাইডার প্রতিষ্ঠান ‘অশান্ত মেয়ে’ ছবির ট্রেলার প্রকাশ করে। ট্রেলারে দেখা যায় চূড়ান্ত অশ্লীল দৃশ্য যা নিশ্চিতভাবেই সেন্সর বোর্ড বহির্ভূত। এভাবে প্রতিষ্ঠানগুলো ইউটিউব হিট বাড়ানোর জন্য বাংলা ছবির কন্টেন্টের দিকে ঝুঁকছে।

চলচ্চিত্র সংশ্লিষ্টরা মনে করছেন, ইউটিউবে ছবির প্রচারের অজুহাতে নেতিবাচকভাবে দর্শক আকর্ষণ বন্ধ করার জন্য সেন্সর বোর্ডকে এগিয়ে আসতে হবে। নির্মাতারা ছবি সেন্সর হওয়ার আগে সেন্সর নীতিমালা বিরোধী কোনো কিছু যেন টিজার-ট্রেলার ইত্যাদি ফরমেটে প্রকাশ করতে না পারেন সেই ব্যবস্থা নেয়ার আহবান জানিয়েছেন সেন্সর বোর্ডের কাছে।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

আয়নাবাজি মুক্তি পাচ্ছে কানাডা-অস্ট্রেলিয়ায়

বিনোদন ডেস্ক ; অমিতাভ রেজা চৌধুরীর আলোচিত চলচ্চিত্র ‘আয়নাবাজি’ বাংলাদেশে মুক্তি পায় গেল ৩০ সেপ্টেম্বর। …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open