মঙ্গলবার, জুন ২৮, ২০২২ : ৫:৫৪ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

বিপন্ন মানুষের পাশে দাঁড়ান: প্রধানমন্ত্রী

sheikh_99913ডেস্ক রিপোর্ট: পুলিশ ও জনগণকে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ পুলিশ নিজের দক্ষতা ও অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে দেশকে আরো শান্তির পথে এগিয়ে নিয়ে যাচ্ছে। আইনশৃঙ্খলা ঠিক না থাকলে দেশ এত সমৃদ্ধির পথে এগিয়ে যেতো না। বিপন্ন মানুষের পাশে বঙ্গবন্ধুর মতো দাঁড়ানোর নির্দেশ দেন তিনি।

মঙ্গলবার পুলিশ সপ্তাহ-২০১৬ উপলক্ষে রাজারবাগে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। অনুষ্ঠানে ১০২ জন পুলিশ সদস্যের হাতে পদক তুলে দেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, আমাদের আইনশৃঙ্খলা বাহিনী বিশেষ করে সেনাবাহিনী বিশ্বদরবারে সুনাম অর্জন করেছে।

শেখ হাসিনা বলেন, আমাদের লক্ষ্য বাংলাদেশকে সমৃদ্ধ করে তোলা। দেশের প্রতিটি সেক্টরে উন্নয়ন সাধন করা হবে। ইতোমধ্যে সকলের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। সরকারি চাকরিজীবীদের বেতন বাড়ানো হয়েছে। রাষ্ট্র পরিচালনায় যারা সহযোগিতা করছে তাদেরকেও ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, পুলিশের ঝুঁকিভাতা, শতভাগ রেশন যানবাহন ও অন্যান্য অবকাঠামো উন্নয়ন নিশ্চিত করা হয়েছে। সরকারি হাসপাতালগুলোতে ২৩ রকম ওষুধ বিনামূলে দেয়া হচ্ছে।

তিনি বলেন, আইনশৃঙ্খলা যদি ঠিক না থাকতো তাহলে দেশ এত সমৃদ্ধির পথে এগিয়ে যেত না। বিগত বছরে বিএনপি -জামায়াত দেশে অগ্নিসন্ত্রাস চালিয়েছে, পেট্রালবোমা মেরে মানুষ হত্যা করেছে।

কিন্তু পুলিশ বিএনপি-জামায়াতের কর্মসূচির বিরুদ্ধে সাহসী ভূমিকা পালন করেছে।

শেখ হাসিনা বলেন, মাদক পাচার বন্ধ, পণ্য চোরাচালান, নারী পাচার রোধে পুলিশের ভূমিকা প্রশংসনীয়। কাজেই বহুমুখী চ্যালেঞ্জ মোকাবেলা করে জনগণকে সেবা করতে হবে।

তিনি বলেন, আমরা বিজয়ী জাতি। ইতোমধ্যে আর্থসামাজিক উন্নয়নের কারণে দেশ নিম্ন মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। কিন্তু ২০২১ সালের মধ্যে আমরা মধ্যম আয়ের দেশ হতে চাই। দক্ষিণ এশিয়ার মধ্যে সবচেয়ে শান্তিপূর্ণ দেশ হবে বাংলাদেশ।

পুলিশ সপ্তাহ উদ্বোধনের পর সাহসিকতা ও সেবার স্বীকৃতি হিসেবে বাংলাদেশ পুলিশের বিভিন্ন পর্যায়ের ১০২ জনকে সরকারের পক্ষ থেকে ‘বিপিএম’ ‘পিপিএম’ পদক দেয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের হাতে পদক তুলে দেন।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

ব্রিটিশ ভিসা সেন্টার নিয়ে সিলেটে যা বললেন রুশনারা আলী

সংক্ষিপ্ত সফরে সিলেটে অবস্থান করছেন ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ বিষয়ক বাণিজ্যদূত ও ব্রিটিশ পার্লামেন্টের এমপি রুশনারা …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Open