রবিবার, অক্টোবর ২৫, ২০২০ : ৩:১৫ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

শিক্ষামন্ত্রীর নির্বাচনী এলাকা আমুড়া ইউপির অর্ধশতাধিক পরিবার বিদ্যুতের আলো থেকে বঞ্চিত

1baf1dba58ae86d6255b803145a8981cসৈয়দ জেলওয়ার হোসেন স্বপন, গোলাপগঞ্জ: গোলাপগঞ্জে শিক্ষামন্ত্রীর নির্বাচনী আসনের আমুড়া ইউপির অর্ধশতাধিক পরিবারের লোকজন যুগযুগ ধরে বিদ্যুতের আলো থেকে বঞ্চিত রয়েছেন। এতে করে ওই এলাকার স্কুল-কলেজের শিক্ষার্থীবৃন্দ সহ সাধারণ জনগণ অবর্ণনীয় দুর্ভোগের শিকার হচ্ছেন। পাশাপাশি ওই এলাকায় বিদ্যুৎ না থাকায় এলাকায় চুরি-ডাকাতিসহ নানা অপকর্মের ঘটনা হরহামেশাই ঘটছে। ওই এলাকায় বিদ্যুৎ প্রাপ্তির জন্য স্থানীয়রা একাধিকবার পল¬ী বিদ্যুৎ সমিতি-১ এর গোলাপগঞ্জ জোনাল অফিসে ধরণা দিয়ে কোন সূরাহা পাচ্ছেন না বলে অভিযোগ পাওয়া গেছে। এদিকে অভিযোগ উঠেছে শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ এমপি গত রোববার ঢাকাদক্ষিন উচ্চ বিদ্যালয় ও কলেজে এক সভায় বলেছেন চলতি বছরের মধ্যেই গোলাপগঞ্জ-বিয়ানীবাজার উপজেলার সব গ্রামই বিদ্যুতের আওতায় আনা হবে। দু’উপজেলার কোন পরিবারের লোকজন বিদ্যুতের আলো থেকে বঞ্চিত হবেন না বলে আশ্বস্ত করেন। অথচ উপজেলার আমুড়া ইউপির ৬নং ওয়ার্ডের ধারাবহর নালীবাড়ী হইতে ধারাবহর বাগিচা ও নলুয়া এলাকার প্রায় অর্ধশতাধিক পরিবারের শত শত লোকজন যুগযুগ ধরে বিদ্যুতের আলো থেকে বঞ্চিত রয়েছেন। স্থানীয়রা ওই এলাকায় শিঘ্রী বদ্যুৎ সংযোগ প্রদানের প্রয়োজনীয় প্রদক্ষেপ গ্রহন করতে শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ এমপিসহ সংশি¬ষ্ট দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তার হস্তক্ষেপ কামনা করছেন।
উপজেলার আমুড়া ইউপির ৬নং ওয়ার্ডের ধারাবহর নালীবাড়ী, ধারাবহর বাগিচা ও নলুয়া এলাকার শামসুজ্জামান বাবুল, মসরু মিয়া, পারভেছ আহমদ, লাল মিয়া, নাজিম উদ্দিন, আরমান আলী ও বেলাল আহমদ অভিযোগ করে প্রতিবেদককে জানান সমগ্র উপজেলায় সরকারি ভাবে বিদ্যুৎ সংযোগের জন্য লাইন নির্মাণের টেন্ডার হচ্ছে অনেক স্থানে বিদ্যুতের লাইন নির্মাণ কাজও করা হচ্ছে রহস্যজনক কারণে ওই সব এলাকায় বিদ্যুতের লাইন নির্মাণ করা হচ্ছেনা। ওই সব এলাকার চার পাশে বিদ্যুৎ থাকলেও সংশি¬ষ্ট দপ্তরের লোকজনের উদাসীনতায় যুগযুগ ধরে বিদ্যুতের আলো থেকে বঞ্চিত রয়েছেন। এসব এলাকার লোকজন একাধিক বার সংশি¬ষ্ট দপ্তরের আবেদন নিবেদন করেও কোন সুরাহা পাচ্ছেন না। স্থানীয়রা ওই সব এলাকায় বিদ্যুৎসংযোগ প্রদান করতে সংশি¬ষ্ট দপ্তর সহ শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ এমপির হস্তক্ষেপ কামনা করছেন।
এ ব্যপারে সিলেট পল¬ী বিদ্যুৎ সমিতি-১ এর সচিব ও এলাকা পরিচালক আব্দুল আহাদের মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি জানান ওই এলাকায় বিদ্যুতের লাইন নির্মাণের জন্য অনেক আগেই মাষ্টার প¬ান করা হয়েছে। তাহার সাথে যোগাযোগ করলে তিনি বিষয়টি তড়িৎ সমাধানের জন্য প্রয়োজনীয় প্রদক্ষেপ গ্রহন করবেন।
এ ব্যপারে পল¬ী বিদ্যুৎ সমিতি-১ এর গোলাপগঞ্জ জোনাল অফিসের ডিজিএম সুজিৎ কুমার বিশ্বাসের মোবাইল ফোনে এর সত্যতা জানতে চাইলে তিনি এ প্রতিবেদককে জানান ওই এলাকায় বিদ্যুতের লাইন নির্মাণের জন্য প্রয়োজনীয় প্রদক্ষেপ গ্রহন করা হয়েছে। এলাকার লোকজন তাহার দপ্তরে যোগাযোগ করলে বিদ্যুতের লাইন নির্মাণের অগ্রগতির কথা জানানো যাবে পাশাপাশি ওই সব এলাকায় বিদ্যুৎ বঞ্চিত পরিবারের জন্য বিদ্যুতের লাইন নির্মাণের জন্য প্রয়োজনীয় প্রদক্ষেপ গ্রহন করা হবে।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বিশ্বনাথে ধর্ষণের অভিযোগে ইউপি মেম্বার গ্রেফতার

সিলেটের বিশ্বনাথে বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণ করার অভিযোগে উপজেলার দৌলতপুর ইউপির ১নং ওয়ার্ডে মেম্বার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open