মঙ্গলবার, অক্টোবর ২০, ২০২০ : ৫:২২ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

নগরীতে দুই দিনের অভিযানে ২৬০ ব্যাটারিচালিত রিকশা আটক

images ডেস্ক রিপোর্টঃ ব্যাটারিচালিত রিক্সার বিরুদ্ধে সিলেট নগরীতে ট্রাফিক বিভাগের অভিযান অব্যাহত রয়েছে। সোমবার সন্ধ্যা পর্যন্ত নগরীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে প্রায় শ’খানেক ব্যাটারিচালিত রিক্সা আটক করা হয় বলে জানিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) ট্রাফিক বিভাগের অতিরিক্ত উপ কমিশনার নিকোলিন চাকমা।
তিনি বলেন, রিট খারিজ হওয়ার পর রোববার থেকে শুরু হওয়া অভিযান অব্যাহত রয়েছে। রোববার রাত পর্যন্ত ২৬০টি ব্যাটারিচালিত রিক্সা আটক করা হয়েছে। এছাড়া সোমবার সন্ধ্যা পর্যন্ত প্রায় ১শ ব্যাটারিচালিত রিক্সা আটক করা হয়।
গত ১৯ জানুয়ারি সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর ও বিচারপতি এসএম মজিবুর রহমানের যৌথ বেঞ্চ শুনানি শেষে সিলেট ব্যাটারি চালিত রিক্সা মালিক সমিতির রিট খারিজ করে দেন। এরপর থেকে রোববার অভিযান শুরু করে এসএমপির ট্রাফিক বিভাগ।
উল্লেখ্য গত বছরের ২১ মে প্রাক বাজেট আলোচনায় সিলেটে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ব্যাটারিচালিত রিক্সার বিরুদ্ধে অভিযানের নির্দেশ দেন। এর আগে ২০১৪ সালের ৭ নভেম্বর সিলেট সফরকালে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের নিজে অভিযান চালিয়ে ১০টি অটোরিক্সা আটক করে এই যানটি নিষিদ্ধ করেছিলেন। এছাড়াও সিসিকের বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরীও ব্যাটারিচালিত রিক্সার বিরুদ্ধে ছিলেন।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

নড়াইলে দুই সাংবাদিকদের লাঞ্ছিত, বিচার দাবি

নড়াইল প্রতিনিধি: নড়াইলে চিকিৎসকদের হাতে দুই সাংবাদিক লাঞ্ছিত হওয়ার ঘটনায় নড়াইল প্রেসক্লাব, লোহাগড়া রিপোর্টার্স ইউনিটি, …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open