শুক্রবার, অক্টোবর ৩০, ২০২০ : ১:০৭ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

দক্ষিণ সুরমায় গ্যাস সংগ্রহকালে ১৫০ অবৈধ সিলিন্ডারসহ কাভার্ডভ্যান আটক

15688-400x267ডেস্ক রিপোর্টঃ অবৈধ ভাবে গ্যাস সংগ্রহকারী চক্রের একটি কাভার্ডভ্যান ১৫০টি গ্যাস সিলিন্ডারসহ আটক করে পুলিশে দিয়েছেন সিলেট বিভাগীয় সিএনজি ফিলিং ষ্টেশন এন্ড কনভার্শন ওয়ার্কশপ ওনার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ।
সোমবার ভোরে দক্ষিণ সুরমার সাউথ সুরমা সিএনজি ফিলিং স্টেশন থেকে গ্যাস সিলিন্ডারসহ ওই কাভার্ডভ্যানটি আটক করা হয়। এ সময় গাড়ি চালকসহ চোরাই চক্রের সদস্যরা পালিয়ে যায়।
সাউথ সুরমা সিএনজি ফিলিং স্টেশনের ম্যানেজার নুরুল হক জানান, গত রোববার রাত ১টার দিকে ওই কাভার্ডভ্যানটি সিএনজি ফিলিং ষ্টেশনে আসে। যার নং ঢাকা মেট্রো-ট-১৩-২০৩৫। কভার্ডভ্যানটি খুলে প্রায় ১৫০টি গ্যাস সিলিন্ডারে গ্যাস নেওয়ার জন্যে বলে। কিন্তু তাদের কথা বর্তায় কর্মচারীদের সন্দেহ হলে তাৎক্ষনিক ফিলিং স্টেশনের ম্যানেজারকে অবগত করা হয়। ম্যানেজার তাদের কাছে সিলিন্ডারে করে গ্যাস দেওয়ার মতো প্রয়োজনীয় কাগজপত্রসহ নানা প্রমানাদি চাইলে তারা দেখাতে পারেনি। এক পর্যায়ে চালকসহ সহযোগীরা পালিয়ে যায়।
তাৎক্ষনিক ম্যানেজার নুরুল হক সিএনজি ফিলিং ষ্টেশন এন্ড কনভার্শন ওয়ার্কশপ ওনার্স এসোসিয়েশনের সভাপতি জুবায়ের আহমদ চৌধুরী, সিনিয়র সহ সভাপতি আলহাজ্ব আব্দুল্লাহ আল মাহমুদ, সাধারণ সম্পাদক আমিরুজ্জামান চৌধুরী ও সহ সাধারণ সম্পাদক হুমায়ুন আহমদসহ নেতৃবৃন্দকে অবগত করলে তারা ঘটনাস্থলে ছুটে আসেন। নেতৃবৃন্দ বিষয়টি যাচাই বাচাই করে দক্ষিণ সুরমা থানা পুলিশের উপ পুলিশ কমিশনার ইকবাল হোসেনকে অবগত করলে তিনি ঘটনাস্থলে এসে গ্যাস সিলিন্ডারসহ গাড়িটি জব্দ করেন।
সোমবার বিকেলে এসোসিয়েশনের নেতৃবৃন্দ থানায় একটি লিখিত অভিযোগ দিয়ে সিলিন্ডারসহ গাড়িটি হস্তান্তর করেন।
সিএনজি ফিলিং ষ্টেশনের ব্যবসায়ীরা জানান, কাভার্ডভ্যানের মাধ্যমে গ্যাস সিলিন্ডারে গ্যাস ভরে সুনামগঞ্জ, জগন্নাথপুরসহ দেশের বিভিন্ন স্থানে গ্যাস সিলিন্ডার বিক্রি করছে একটি চক্র। যা সম্পূর্ণ অন্যায় ও দন্ডনীয় অপরাধ। ওই চক্রটি অল্প গ্যাস তাদের সিলিন্ডারে ভরে অধিক মূল্যে বিক্রি করে মানুষের সাথে প্রতারণাও করছে। পাশাপাশি তা অত্যান্ত ঝুঁকিপূর্ণও। যেকোন সময় বড় ধরনের বিষ্ফোরণ ঘটে হতাহতের ঘটনা ঘটতে পারে। তাছাড়া ওপেন সিলিন্ডারে গ্যাস ভরার কোন নিয়ম নেই।
তবে কাভার্ডভ্যানে গাড়ির মালিক আব্দুল জব্বার লেখা থাকলেও সঠিক কোন ঠিকানা কিংবা পরিচয় পাওয়া যায়নি।
এ ব্যাপারে দক্ষিণ সুরমা থানার উপ পুলিশ কমিশনার ইকবাল হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ১৫০টি গ্যাস সিলিন্ডারসহ কাভার্ডভ্যানটি গতকাল সোমবার বিকেলে জব্দ করে থানায় নিয়ে আসা হয়েছে। তবে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open