বুধবার, ডিসেম্বর ৮, ২০২১ : ২:৫৮ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

সমালোচনার পর অস্কার কমিটিতে পরিবর্তন

jakia..oscar_99767বিনোদন ডেস্ক: সম্প্রতি অস্কার পুরস্কার কমিটিতে নারী এবং সংখ্যালঘুদের সংখ্যা বাড়ানোর ঘোষণাকে স্বাগত জানিয়েছে হলিউডের তারকারা। চলতি বছরের অস্কারে মনোনীত তারকা ম্যাট ড্যামন এই সিদ্ধান্তের প্রশংসা করে বলেন, সংখ্যালঘু এবং নারীদের সংখ্যা বাড়ানোর জন্য যুক্তরাষ্ট্রের অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেসকে আরও অনেক কিছু করতে হবে।অভিনেতা ডন শিডেলের মতে, এই সিদ্ধান্তটি সঠিক হয়েছে।প্রতি বছর এই অ্যাকাডেমি অস্কার পুরস্কারের জন্য প্রার্থী মনোনয়ন করে এবং পুরস্কার প্রদান অনুষ্ঠানটির আয়োজন করে।
চলতি বছরের অস্কার পুরস্কারের মনোনয়ন তালিকায় কোন কৃষ্ণাঙ্গ বা অন্য কোন সংখ্যালঘু জাতিগোষ্ঠীর সদস্য নেই বলে সম্প্রতি এর প্রবল সমালোচনা শুরু হয়েছে। মনোনয়ন তালিকার নাম দেয়া হয়েছে `লিলি হোয়াইট`। চলচ্চিত্র পরিচালক স্পাইক লি, অভিনেতা উইল স্মিথ এবং তার অভিনেত্রী স্ত্রী জাডা পিংকেট স্মিথ ২৮ ফেব্রুয়ারি অস্কার পুরস্কার অনুষ্ঠানটি বর্জনের ঘোষণা দিয়েছেন।
এরপরই অ্যাকাডেমির সভাপতি শেরিল বুন ইস্যাক্স ঘোষণা করেন, অ্যাকাডেমির পরিচালনা কমিটিতে তিনটি নতুন পদ যোগ করা হবে, যার মধ্য দিয়ে জাতিসত্ত্বাগত বৈচিত্র্য সংরক্ষিত হবে। এই পরিচালনা কমিটির যেসব সদস্য বহুদিন ধরে নিষ্ক্রিয় রয়েছেন, তাদের ভোটাধিকার বাতিল করা হবে বলেও তিনি জানান।
তবে বেশ কয়েকজন তারকা চলতি বছরের অস্কার বর্জন করলেও এই অনুষ্ঠানটি কিন্তু উপস্থাপনা করবেন কৃষ্ণাঙ্গ অভিনেতা ক্রিস রক। এই অনুষ্ঠানে যোগদান না করার জন্য তাকে বলা হলেও তিনি তা শুনছেন না। তবে তিনি অস্কারের প্রবল সমালোচনার পর অনুষ্ঠানের স্ক্রিপ্টে ব্যাপক পরিবর্তন এনেছেন।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

আয়নাবাজি মুক্তি পাচ্ছে কানাডা-অস্ট্রেলিয়ায়

বিনোদন ডেস্ক ; অমিতাভ রেজা চৌধুরীর আলোচিত চলচ্চিত্র ‘আয়নাবাজি’ বাংলাদেশে মুক্তি পায় গেল ৩০ সেপ্টেম্বর। …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open