শুক্রবার, অক্টোবর ৩০, ২০২০ : ৪:৫৪ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

নগরীতে আড়াইশ ব্যাটারিচালিত রিকশা আটক

49450স্টাফ রিপোর্টার: সিলেটে ব্যাটারিত চালিত রিকশার বিরুদ্ধে ধারাবাহিক অভিযানে নেমেছে এসএমপি ট্রাফিক পুলিশ। প্রথম দিনেই অভিযানে নগরী থেকে আড়াই শ অবৈধ রিকশা আটক করেছে ট্রাফিক বিভাগ। এ অভিযান নিয়মিত চলবে বলে জানিয়েছে ট্রাফিক পুলিশ। হাইকোর্টের নিষেধাজ্ঞার পর সিলেটে ব্যাটারিচালিত রিকশার বিরুদ্ধে এই অভিযান শুরু হয়েছে।
এসএমপি ট্রাফিক পুলিশ সূত্র জানায়, গতকাল রোববার দুপুর সাড়ে ১২টা থেকে নগরীর সকল পয়েন্টে ব্যাটারিচালিত রিকশা আটক শুরু করে ট্রাফিক পুলিশ। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত টানা অভিযানে আড়াই শ অবৈধ ব্যাটারিচালিত রিকশা আটক করা হয়।
সিলেট মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের অতিরিক্ত উপ কমিশনার নিকোলিন চাকমা বলেন, সম্প্রতি আদালতে ব্যাটারি চালিক মালিকদের রিট খারিজ হওয়ার পর উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে এ অভিযান শুরু হয়েছে। নিয়মিত অভিযান চলবে।
রিকশা মালিক সমিতি সূত্র জানায়, উচ্চ আদালতে গত ১৯ জানুয়ারি খারিজ হওয়া রিট ১৩৯৯৬/১২’র নিষ্পত্তি সংক্রান্ত কাগজপত্র সিলেট রিকশা মালিক সমাজ কল্যাণ সমিতির সভাপতি এমএএম শাহজাহান গতকাল রোববার দুপুরে সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার, সিলেটের জেলা প্রশাসক ও সিলেট সিটি করপোরেশনে হন্তান্তর করেন। এ সময় লিখিত আবেদনে উল্লেখ করা হয়, আদালত রিট আবেদনের রুল জারি করলেও কোথাও ব্যাটারিচালিত রিকশা চলাচলের অনুমতি দেননি। রিট খারিজ হওয়ায় বর্তমানে ব্যাটারিচালিত রিকশা উচ্ছেদে কোনো বাধা নেই।
সিলেট রিকশা মালিক সমাজ কল্যাণ সমিতির সভাপতির প্রধান উপদেষ্টাা সহিদুল হোসেন আহমদ মামুন বলেন বলেন, আমরা রিট খারিজ সংক্রান্ত কাগজপত্র প্রশাসনের কাছে হস্তান্তর করেছি।
সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব বলেন, নগরীতে ব্যাটারিচালিত রিক্সা চলাচল বন্ধে এসএমপির সহায়তায় সিসিক অভিযান চালাবে।
উল্লেখ্য, গত ১৯ জানুয়ারি সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর ও বিচারপতি এসএম মজিবুর রহমানের যৌথ বেঞ্চ শুনানি শেষে সিলেট ব্যাটারি চালিত রিকশা মালিক সমিতির রিট খারিজ করে দেন। গত বছরের ২১ মে প্রাক বাজেট আলোচনায় সিলেটে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ব্যাটারিচালিত রিকশার বিরুদ্ধে অভিযানের নির্দেশ দেন। এর আগে ২০১৪ সালের ৭ নভেম্বর সিলেট সফরকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের নিজে অভিযান চালিয়ে ১০টি অটোরিকশা আটক করে এই যানটি নিষিদ্ধ করেছিলেন। এছাড়াও সিসিকের সাময়িক বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরীও ব্যাটারিচালিত রিকশার বিরুদ্ধে সোচ্চার ছিলেন।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বিশ্বনাথে ধর্ষণের অভিযোগে ইউপি মেম্বার গ্রেফতার

সিলেটের বিশ্বনাথে বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণ করার অভিযোগে উপজেলার দৌলতপুর ইউপির ১নং ওয়ার্ডে মেম্বার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open