মঙ্গলবার, অক্টোবর ২০, ২০২০ : ৫:৩৭ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

চলতি বছরের মধ্যে গোলাপগঞ্জ-বিয়ানীবাজার উপজেলার সবগ্রাম বিদ্যুতের আওতায় আসবে– শিক্ষামন্ত্রী

imagesগোলাপগঞ্জ প্রতিনিধি: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, আওয়ামী লীগ সরকার নির্বাচনী প্রতিশ্র“তি বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। ২০১৬ সালের মধ্যে গোলাপগঞ্জ-বিয়ানীবাজার উপজেলার সবগ্রাম বিদ্যুতের আওতায় চলে আসবে। গতকাল রোববার সকালে উপজেলার ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজে প্রায় পৌনে দুই কোটি টাকা ব্যয়ে সদ্য নির্মিত দুইটি একাডেমীক ভবন ও দত্তরাইল বাসা-বাড়ি এলাকায় বিদ্যুতায়নের উদ্বোধন উপলক্ষে আয়োজিত পৃথক অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে তিনি একথা বলেন। ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি আমির উদ্দিন ছাদেকের সভাপতিত্বে ও সিনিয়ির শিক্ষক কাজল কান্তি দাসের পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় রেজিষ্ট্রার বদরুল ইসলাম শোয়েব, সিলেট পল্ল¬ী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার প্রকৌশলী মাহবুবুল আলম, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশরাফুল আলম খান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, জেলা আওয়ামীল কার্যনির্বাহী কমিটির সদস্য সৈয়দ মিছবাহ উদ্দিন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান নোমান উদ্দিন মুরাদ, ঢাকাদক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মজির উদ্দিন চাকলাদার, ঢাকাদক্ষিণ বিশ্ববিদ্যালয় কলেজ অধ্যক্ষ অনুরঞ্জ দাস, ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ অধ্যক্ষ রেজাউল আমিন, ঢাকাদক্ষিণ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ অধ্যক্ষ ইসমাইল উদ্দিন খান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অভিজিৎ কুমার পাল, ঢাকাদক্ষিণ ইউপি আওয়ামীলীগের সভাপতি আবুল বশর মুহাম্মদ সদর উলা চৌধুরী, ঢাকাদক্ষিণ ইউপি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন, ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজের সদস্য এনামুল হক রুহেল প্রমুখ।
এদিকে, বিয়ানীবাজার জনকল্যাণ ট্রাস্ট ফ্রান্সে’র উদ্যোগে শনিবার সন্ধ্যা সাড়ে সাতটায় উপজেলা অডিটরিয়ামে শীতবস্ত্র বিতরণ করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। আর্থসামাজিক উন্নয়নে শেকড়ের টানে প্রবাসীরা দেশে এসে কাজ করছেন মন্তব্য করে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, শুধু ধন থাকলেই হয় না, গরিব দুঃস্থ মানুষের পাশে দাড়ানোর জন্য মন লাগে। আমাদের প্রবাসীরা সুন্দর মন মানসিকতার অধিকারী বলেই শীতের দেশে কষ্ট করে টাকা উপার্জন করে আপনাদের কল্যাণে ব্যয় করছেন। তিনি বলেন, শেখ হাসিনার সরকার উন্নয়নের সরকার একথা জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতা এসে মানুষের ভাগ্য বদলে দিয়েছে।
ট্রাস্ট্রের সভাপতি ছরওয়ার হোসেন টিপু সভাপতিত্বে এবং উপজেলা ছাত্রলীগ নেতা রফিকুল ইসলাম চৌধুরী’র পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মু: আসাদুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাসিব মনিয়া, সহ-সভাপতি নাজিম উদ্দিন,শিক্ষামন্ত্রীর এপিএস মাকসুদুল ইসলাম আউয়াল,এডভোকেট আব্বাছ উদ্দিন,.মাথিউরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিহাব উদ্দিন,উপজেলা যুবলীগের আহবায়ক আব্দুল কুদ্দুছ টিটু ও আবাহনী ক্রীড়া চক্রের সাধারণ সম্পাদক গৌছ উদ্দিন খান খোকা।
অন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা ছাত্রলীগ নেতা তারেক আহমদ, আমান উদ্দিন, হালিম আহমদ, যুবলীগ নেতা আলমগীর হোসেন, জাহাঙ্গীর হোসেন,যুক্তরাষ্ট প্রবাসি নাজমূল হক প্রমূখ।
উপজেলার তিনশত দুঃস্থ ও অসহায় শীতার্থ মানুয়ের মধ্যে কম্বল বিতরন করা হয়।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বিশ্বনাথে ধর্ষণের অভিযোগে ইউপি মেম্বার গ্রেফতার

সিলেটের বিশ্বনাথে বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণ করার অভিযোগে উপজেলার দৌলতপুর ইউপির ১নং ওয়ার্ডে মেম্বার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open