শুক্রবার, অক্টোবর ৩০, ২০২০ : ১:৫৩ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

সিলেট বিভাগে আ.লীগের ১০ বিদ্রোহী মেয়র প্রার্থী বহিস্কার

sylhetস্টাফ রিপোর্টার : দলীয় সিদ্ধান্ত অমান্য করে সিলেট বিভাগে ৩১ ডিসেম্বর অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রার্থী হওয়া আওয়ামী লীগের ১০ নেতাকে সাময়িক বহিস্কার করা হয়েছে। গতকাল রোববার দুপুরে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় বহিস্কারের এ সিদ্ধান্ত নেয়া হয়। একই সাথে সাময়িক বহিস্কৃতদের কেন স্থায়ীভাবে বহিস্কার করা হবে না- এ মর্মে দু’সপ্তাহের মধ্যে কারণ দর্শাতে নোটিশ দেওয়া হয়েছে।
সিলেট বিভাগে যেসব বিদ্রোহী মেয়র প্রার্থীকে বহিস্কার করা হয়েছে এঁরা হলেন- সিলেটের গোলাপগঞ্জের সিরাজুল জব্বার চৌধুরী, কানাইঘাটের নিজাম উদ্দিন আল মিজান, জকিগঞ্জের ফারুক আহমদ, মৌলভীবাজারের কুলাউড়ার শফি আলম ইউনুস মহালদার, বড়লেখার আবদুন নূর, কমলগঞ্জের জাকারিয়া হাবিব বিপ্লব, ছাতকের আবদুল ওয়াহিদ মজনু, জগন্নাথপুরের শাহ নূরুল করিম, হবিগঞ্জের মিজানুর রহমান মিজান, শায়েস্তাগঞ্জের আতাউর রহমান মাসুক।
এরমধ্যে সিলেটের গোলাপগঞ্জ পৌরসভায় সিরাজুল জব্বার চৌধুরী, কানাইঘাট পৌরসভায় নিজাম উদ্দিন আল মিজান ও মৌলভীবাজারের কুলাউড়ার শফি আলম ইউনুস স্বতন্ত্র প্রার্থী (বিদ্রোহী) হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে বিপুল ভোটের ব্যবধানে মেয়র নির্বাচিত হন।
বহিস্কারের সত্যতা নিশ্চিত করেছেন সভায় অংশ নেয়া আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ। তিনি জানান, দলীয় সিদ্ধান্ত না মেনে মেয়র প্রার্থী হওয়া ১০ নেতাকে দল থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে। নির্বাচনে ওইসব বিদ্রোহী প্রার্থীদের যেসব সাংসদ ও নেতা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে মদদ দিয়েছেন তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বিশ্বনাথে ধর্ষণের অভিযোগে ইউপি মেম্বার গ্রেফতার

সিলেটের বিশ্বনাথে বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণ করার অভিযোগে উপজেলার দৌলতপুর ইউপির ১নং ওয়ার্ডে মেম্বার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open