শুক্রবার, অক্টোবর ৩০, ২০২০ : ১১:২৯ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

আহবায়ক কমিটি দিয়েই এক যুগ পার যুবলীগের সম্মেলনের তোড়জোড়

1453553261 copyটিপু সুলতান, দিরাই: দিরাইয়ে আবারও উপজেলা যুবলীগের সম্মেলনের উদ্যোগ নেয়া হয়েছে। দীর্ঘ এক যুগ পর সম্মেলনকে ঘিরে এরই মধ্যে শুরু হয়েছে তোড়জোড়। এর আগে ৪ বার আহবায়ক কমিটি ভেঙ্গে পুনর্গঠনের পরও সম্মেলন করতে না পারায় দলের তৃনমূলে নানা ধরনের জল্পনা-কল্পনা চলছিল। দীর্ঘ দিনেও উপজেলা যুবলীগে নতুন নেতৃত্ব না আসায় অনেকটা নিস্ক্রিয় হয়ে পড়েন, দলের ত্যাগী নেতা-কর্মীরা। হঠাৎ করে পূর্ণাঙ্গ কমিটি গঠনে আহবায়ক কমিটি সক্রিয় হওয়ায় কর্মী-সমর্থকদের মাঝে ফিরে এসেছে প্রাণচাঞ্চল্য। গত শুক্রবার পূর্ণাঙ্গ কমিটি গঠনে জন্য সম্মেলন উপলক্ষে স্থানীয় গণমিলনায়তনে আয়োজন করা হয় প্রস্তুতি সভার। এতে প্রধান অতিথি ছিলেন, আওয়ামীলীগ উপদেষ্টা মন্ডলীর সদস্য সুরঞ্জিত সেন গুপ্ত। সভায় ২৭ ফেব্রুয়ারি উপজেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের তারিখ চুড়ান্ত করা হয়।
২০০৪ সালে উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন কুমার রায়কে আহবায়ক করে ৫১ সদস্যের আহবায়ক কমিটি গঠন করা হয়। এর আগে ২০০৭ সালে দ্বিতীয় বার, ২০১১ সালে তৃতীয় বার এবং ২০১৩ সালে চতুর্থ বার আহবায়ক কমিটি পূণর্গঠন করা হলেও এসব কমিটি সম্মেলন করতে পারে নি। এতে একদিকে যেমন নতুন নেতৃত্ব বিকশিত হচ্ছে না আরেক দিকে প্রায় এক যুগ ধরে সম্মেলন না হওয়ায় খেই হারিয়ে ফেলেছেন নেতা-কর্মীরা। কুলঞ্জ ইউনিয়ন যুবলীগের সভাপতি শফিকুল আলম চৌধুরী টিটু বলেন, যুবলীগে কোনো দ্বন্দ্ব-সংঘাত না থাকার পরও ১১ বছরে সম্মেলন না হওয়ায় জনমনে প্রশ্ন ওঠা স্বাভাবিক। তবে ২৭ ফেব্রুয়ারী সম্মেলন হলে তা কেটে যাবে। জগদল ইউনিযন যুবলীগের সভাপতি সালাউদ্দিন সেলিম বলেন, সম্মেলন নিয়ে আমরা এখনও আশ্বস্থ হতে পারছি না। কারন এর আগে অনেকবার দিন-তারিখ নির্ধারন করেও সম্মেলন হয় নি। উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য পৌর কাউন্সিলর বিশ্বজিত রায় বলেন, নেতা চাইলে (সুরঞ্জিত সেন) সবই হয়। সম্মেলন নিয়ে নেতা হয়তো তেমন একটা জোর দেন নি। যে কারনে পদ-পদবি হারাবার ভয়ে আহবায়ক কমিটির কেউ কেউ সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠনে আগ্রহ দেখান নি।
নির্ধারিত সময়ে সম্মেলন না হওয়ার ব্যাপারে উপজেলা যুবলীগের আহবায়ক রঞ্জন কুমার রায় বলেন, ১১ বছরে ৪ বার আহবায়ক কমিটি পরিবর্তন করে বিভিন্ন সময উদ্যোগ নেয়া হয়েছে সম্মেলনের। কিন্তু দেশের রাজনৈতিক অস্থিতিশীলতার কারনে সেই উদ্যোগ সফল হয়নি। আওয়ামীলীগ উপদেষ্টা মন্ডলীর সদস্য ও এলাকার সাংসদ সুরঞ্জিত সেন বলেন, সম্মেলনের মধ্যদিয়ে বেরিয়ে আসা দিরাই উপজেলা যুবলীগের নতুন নেতৃত্ব আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঐতিহাসিক ভূমিকা রাখবে।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বিশ্বনাথে ধর্ষণের অভিযোগে ইউপি মেম্বার গ্রেফতার

সিলেটের বিশ্বনাথে বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণ করার অভিযোগে উপজেলার দৌলতপুর ইউপির ১নং ওয়ার্ডে মেম্বার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open