মঙ্গলবার, অক্টোবর ২৭, ২০২০ : ১১:৩৫ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

সিলেটে পশু লড়াই প্রতিযোগিতা বন্ধে উচ্চ আদালতের রুল

index.jpeg1স্টাফ রিপোর্টার : সিলেট বিভাগের সর্বত্র শীতকালীন পশুর লড়াই প্রতিযোগিতার বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করেছেন উচ্চ আদালত। পাশপাশি এ ব্যাপারে আইন ও স্বরাষ্ট্র সচিবসহ ১৩ জনের বিরুদ্ধে রুলও জারি করা হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন রিটকারি পরিবেশবাদী সংগঠন ‘গ্রীণপিচ’ সিলেটের সাধারণ সম্পাদক রাহাত আহমদ টিপু।
বাংলাদেশ সুপ্রীমকোর্ট হাইকোট বিভাগের বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি রাজিক আল জলিল সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ গত ১৯ জানুয়ারি এ আদেশ জারি করেন।
পরিবেশবাদী সংগঠন ‘গ্রীণপিচ সিলেট-এর সেক্রেটারী রাহাত আহমদ টিপুর দায়ের করা এক রিট পিটিশনের (নং-৩৭৭/১৬) প্রেক্ষিতে এ নিষেধাজ্ঞা জারি করা হয়।
রাহাত আহমদ জানান- উচ্চ আদালতের আদেশে ষাড়ের লড়াই, মোরগ লড়াইসহ সবধরনের পশুর লড়াই প্রতিযোগিতা কেনো বেআইনী ঘোষণা করা হবে না এ মর্মে কারণ দর্শাতে ১৩ জনের বিরুদ্ধে রুলনিশি জারি করা হয়।
রাহাত টিপু আরও জানান, পশুর লড়াইয়ের উপর নিষেধাজ্ঞার পাশপাশি আগামী ৬ মাসের মধ্যে কারণ দর্শাতে ও রুলেও জবাব দিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে। বাদি পক্ষে রিটের শুনানী করেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবি অ্যাডভোকেট মো. কামরুজ্জামান সেলিম।
যাদের বিরুদ্ধে রুল জারি করা হয়েছে: আইন মন্ত্রনালয় সচিব, স্বরাষ্ট্র মন্ত্রনালয় সচিব, আইজিপি, সিলেট রেঞ্জ পুলিশের ডিআইজি, সিলেটের বিভাগীয় কমিশনার এবং সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজারের জেলা প্রশাসক, সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজারের পুলিশ সুপারগণ।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বিশ্বনাথে ধর্ষণের অভিযোগে ইউপি মেম্বার গ্রেফতার

সিলেটের বিশ্বনাথে বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণ করার অভিযোগে উপজেলার দৌলতপুর ইউপির ১নং ওয়ার্ডে মেম্বার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open