মঙ্গলবার, অক্টোবর ২৭, ২০২০ : ৮:৪৯ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

মাঘের শীতে কাঁপছে দেশ

20_99550ডেস্ক রিপোর্ট : সারা দেশে তীব্র শীতে জনজীবনে স্থবিরতা নেমে এসেছে। ঘন কুয়াশা ও শীতের পাশাপাশি গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ায় দুর্ভোগে পড়েছেন খেটে খাওয়া গরীব, দুঃস্থ ও অসহায় লোকজন। বৃষ্টির কারণে শীতের সবজির ক্ষতির সম্ভাবনা রয়েছে। এই অবস্থা আরও দুইদিন থাকতে পারে বলে আবহাওয়াবিদরা জানিয়েছেন।

কুয়াশার কারণে দেশের অনেক এলাকায় দিনের বেলায় গাড়ি চলছে হেডলাইট জ্বালিয়ে। ফেরি চলাচলেও বিঘ্ন ঘটছে। গত দুদিন দেশের অধিকাংশ এলাকায় মেলেনি সূর্যের দেখা।

বিশেষ করে দেশের উত্তর ও পশ্চিমাঞ্চলের জেলাগুলোতে তীব্র শীত পড়েছে। ঘন কুয়াশার সঙ্গে শৈত্যপ্রবাহ দেওয়ায় মানুষের জন্য তা যেন মড়ার ‍ওপর খাড়ার ঘা হয়ে দাঁড়িয়েছে। একেবারেই বেশি প্রয়োজন ছাড়া মানুষ ঘর থেকে বের হচ্ছে না।

রংপুরের পীরগাছা উপজেলার বাসিন্দা রেজাউল জানান, ‘শীতোত মরি গেনু বাহে। খুব শীত পড়ছে (পড়েছে)। মনে হওছে (হচ্ছে) দম বন্ধ হয়া যাওছে।”

তিনি আরও বলেন, ‘হামরা দিন আনি দিন খাই। শীতের কাপড় কিনমু ক্যামনে। ছোলপোল (ছেলেমেয়ে) নিয়া খুব কষ্টত আছি। হামার দিকে দেখার কেউ নাই। গরীব মাইনসের মরাই ভালো ।’

রেজাউল করিমই নন, অসহায় ও গরীব লোকজনও শীতে জবুথবু হয়েছেন।সারাদেশেই প্রায় একই অবস্থা বিরাজ করছে।

শীতের কারণে উষ্ণতার খোঁজে বন্যপ্রাণীরাও একে অপরের গা-ঘেঁষে থাকার চেষ্টা করছে। গতকাল ঢাকা চিড়িয়াখানায় বন্যপ্রাণীদের উষ্ণতা খোঁজার এমন দৃশ্য দেখা যায়। মা বানর বাচ্চাদের কোলে জাপটে ধরে রেখেছে। পাশাপাশি অন্য বানররাও একে অপরের গা-ঘেঁষে বসে থাকতে দেখা গেছে।

আবহাওয়াবিদ এস এম কামরুল হাসান জানিয়েছেন, আগামী মঙ্গলবার পর্যন্ত শীতের তীব্রতা থাকতে পারে। মঙ্গলবারের পর শীত আস্তে আস্তে কমতে পারে।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বেতন স্কেল ১০ গ্রেডে উন্নীতকরণের দাবি প্রধান শিক্ষকদের

ডেস্ক রিপোর্ট :: দ্বিতীয় শ্রেণির গেজেটেড (নন-ক্যাডার) প্রশিক্ষণপ্রাপ্ত ও প্রশিক্ষণবিহীন উভয় প্রধান শিক্ষকদের প্রবেশ পদে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open