সোমবার, জানুয়ারী ১৮, ২০২১ : ১২:৪৬ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

ক্ষমতার দাপট বটে!

lllllllll copyএ.জে লাভলু, বড়লেখা : মৌলভীবাজারের বড়লেখায় ভর্তির দুই দিনের মাথায় ক্ষমতার দাপট দেখিয়ে অষ্টম শ্রেণীর এক মেধাবী ছাত্রের ভর্তি বাতিল করেছেন মাধ্যমিক স্কুলের এক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক। শাহীদুল ইসলাম নামের এই শিক্ষকের অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে গত বুধবার অনুষ্ঠিত তদন্তে ছাত্রটির বাবা হাজির ছিলেন। আর এতে ক্ষুদ্ধ হয়েই তিনি ছেলের ভর্তি বাতিলের কাজটি করেন। এ অন্যায় আচরণের বিচার চেয়ে ছাত্র অভিভাবক আব্দুল লতিফ গতকাল বৃহস্পতিবার ইউএনও বরাবরে লিখিত অভিযোগ করেছেন।
মেধাবী ছাত্রকে ভর্তির দুইদিন পর কোন যৌক্তিক কারন ছাড়াই ভর্তি বাতিলের অমানবিক ঘটনায় এ স্কুলের সাধারন শিক্ষক, কর্মচারী ও অভিভাবক মহলে চরম ক্ষোভ বিরাজ করছে।
অভিযোগ সুত্রে জানা গেছে, উপজেলার সফরপুর গ্রামের আব্দুল লতিফের ছেলে তামিম আহমদ সিলেট শহীদ ক্যাডেট স্কুল এন্ড কলেজের অষ্টম শ্রেণীর ছাত্র। পারিবারিক কারনে আব্দুল লতিফ ছেলের অষ্টম শ্রেণীর ছাড়পত্র নিয়ে বুধবার দক্ষিণভাগ এনসিএম উচ্চ বিদ্যালয়ের ফি পরিশোধ করে অষ্টম শ্রেণীতে ভর্তি করে এদিনই তাকে ক্লাসে পাঠিয়ে দেন। স্কুল কর্তৃপক্ষ ভর্তি রেজিষ্টার ও ক্লাস রেজিষ্টারের ৭৯ নম্বরে তার নাম লিপিবদ্ধ করেন। যথারীতি সরকারী পাঠ্যবইও তাকে দেয়া হয়। কিন্তু বৃহস্পতিবার হঠাৎ স্কুলের অফিস ছাত্রের বাবাকে এনে বলেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শাহীদুল ইসলাম বলেছেন আপনার ছেলের ভর্তি বাতিল করে সার্টিফিকেট ও ফিজ ফেরত দিতে। তাই ফিজ ও সনদপত্র নিয়ে যান।
ছাত্র অভিভাবক আব্দুল লতিফ জানান, ২০ জানুয়ারী ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির একটি অভিযোগের তদন্ত স্থানীয় ভুমি অফিসে চলছিল। কৌতুহলবশত আমি সেখানে উপস্থিত হই। তদন্তানুষ্ঠানে আমাকে দেখে তিনি ক্ষিপ্ত হয়ে ক্ষমতার দাপট দেখিয়ে অন্যায়ভাবে আমার ছেলের ভর্তি বাতিল করেন। মানসিকভাবে ভেঙ্গে পড়ার আশংকায় ঘটনাটি এখনও আমার ছেলেকে জানাইনি।
স্কুলের অফিস সহকারী সুভাষ দেবনাথ তামিম আহমদকে অষ্টম শ্রেণীতে ভর্তি, ফিজ আদায়, বই বিতরণ, শ্রেণী রোল (৭৯) প্রদান ও রেজিষ্টারে নাম উঠানোর সত্যতা স্বীকার করে জানান, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের নির্দেশে তিনি এ ছাত্রের ভর্তি বাতিল করতে বাধ্য হন।
ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শাহীদুল ইসলামের মোবাইল ফোন বন্ধ থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি। সহকারী কমিশনার (ভুমি) শারমিন সুলতানা ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শাহীদুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ প্রাপ্তির সত্যতা স্বীকার করে জানান, ইউএনও স্যার স্টেশনে আসার পর ব্যবস্থা নেবেন।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বিশ্বনাথে ধর্ষণের অভিযোগে ইউপি মেম্বার গ্রেফতার

সিলেটের বিশ্বনাথে বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণ করার অভিযোগে উপজেলার দৌলতপুর ইউপির ১নং ওয়ার্ডে মেম্বার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open