বুধবার, জুন ২৯, ২০২২ : ৬:২৩ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

বিশ্বনাথে জমে উঠেছে তাঁতবস্ত্র ও কুটির শিল্প মেলা

biswanath-sylhet220116তজম্মুল আলী রাজু, বিশ্বনাথ : সিলেটের বিশ্বনাথ উপজেলা পরিষদ মাঠে জমে উঠেছে তাঁতবস্ত্র ও কুটির শিল্প মেলা। এবার প্রথম বারের মতো উপজেলা প্রশাসনের উদ্যোগে পরিষদ মাঠে এই মেলা আয়োজন করা হয়েছে। গত ২ জানুয়ারী মাসব্যাপী এ মেলার উদ্বোধন করেন সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদীন। মেলায় দর্শনার্থীদের উপচেপড়া ভিড় শুরু হয়েছে। মেলায় ৩১টি স্টল রয়েছে। প্রথম দিন থেকেই ক্রেতাদের ভিড় লক্ষ করা যাচ্ছে। আগামী ৩১ জানুয়ারী পর্যন্ত এই মেলা চলবে।
গতকাল শুক্রবার মেলা ঘুরে দেখা যায়, সরকারি ছুটি থাকায় মেলার ক্রেতা সংখ্যা অন্যান্য দিনের চেয়ে বেশি। মেলার সর্বত্রই বিভিন্ন ডিজাইনের কাপড় ও শাড়ীর কালেকশন বেশি। কুটিরশিল্পের তৈরি বিভিন্ন পণ্য, দেশীয় তাঁতের শাড়ি, মহিলাদের জন্য থ্রি-পিস, ওড়না, হাতে তৈরি বিভিন্ন ব্যাগ, ইমিটেশন ও কসমেটিক্স, চুড়ি, মালা, ফিতা, কম দামের বিভিন্ন জুতা-স্যান্ডেল, বাচ্চাদের খেলনা, হাতে তৈরি বিভিন্ন ধরনের ফুল, বাসা-বাড়িতে ব্যবহারের জন্য বিভিন্ন ক্রোকারিজ, পুরুষদের জন্য ব্লেজার-কোট, শার্ট-প্যান্টসহ গার্মেন্টস সামগ্রী বাজার মূল্যের চাইতে তুলনামূলক কম দামে বিক্রি হচ্ছে।
মেলায় আগত দর্শনার্থী স্কুল শিক্ষার্থী আসাদুজামান নাহিদ বলেন, মেলাটি অত্যন্ত পরিচ্ছন্ন যা আমাদের মুগ্ধ করেছে। আমরা মেলায় অনায়াসে কম দামে জিনিসপত্র কিনতে পারছি। এ ধরনের পরিবেশে প্রতিবছর মেলা হওয়া প্রয়োজন। অপর দর্শনার্থী ব্যবসায়ী ফুলকাছ মিয়া বলেন, বিশ্বনাথ উপজেলায় এ ধরনের মেলা হওয়ায় আমরা গর্বিত। আমাদের বাসার পাশে এ মেলা হলেও কোনো প্রকার গানবাজনা বা মাইকের শব্দ না থাকায় আমরা বুঝতেই পারি না যে এখানে মেলা চলছে। আমরা খুবই আনন্দিত এবং সংসারের প্রয়োজনীয় সামগ্রী ক্রয় করতে পারবো।
গৃহিণী সালমা বেগম বলেন, বিশ্বনাথ উপজেলা পরিষদ মাঠে মেলা অনুষ্ঠিত হওয়ায় পরিবারের সবাইকে নিয়ে এ মেলায় যাওয়া যায়। আমরা চাই প্রতিবছর যেন এ ধরনের মেলার আয়োজন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আসাদুল হক কে বলেন, উপজেলা প্রশাসনের উদ্যোগে এই প্রথম তাঁত বস্ত্র ও কুটিরশিল্প মেলার আয়োজন করা হয়েছে। এধরনের মেলা আয়োজন করা হলে স্থানীয় প্রোডাক্ট যারা তৈরি করেন তারা উৎসাহিত হবে। আশাকরি সকলের সহযোগিতায় আমরা মেলাকে সুষ্ঠুভাবে সফল করতে পারবো।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সংবাদ সম্মেলনে অভিযোগ : মন্দিরের জমি দখল নিতে পুরোহিতের বিরুদ্ধে ধর্ষণচেষ্টা মামলা

প্রভাবশালী এক আওয়ামী লীগ নেতার যোগসাজশে মন্দিরের জায়গা দখলের জন্য স্থানীয় কিছু লোক এসব ঘটনা …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Open