শুক্রবার, অক্টোবর ২৩, ২০২০ : ৯:২৫ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

প্রধানমন্ত্রী নারীর ক্ষমতায়নে সরকার অত্যন্ত আন্তরিক.. পরিকল্পনা প্রতিমন্ত্রী

imagesঅর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান বলেছেন, বর্তমান সময়ে দেশের সর্বক্ষেত্রে উন্নয়ন অব্যাহত রয়েছে। দেশের প্রধানমন্ত্রী নারী হওয়ায় নারীর ক্ষমতায়নে সরকার অত্যন্ত আন্তরিক হয়ে কাজ করছে। তাই আগের তুলনায় নারীরা ব্যবসা-বাণিজ্যসহ সর্বাঙ্গে নিজেদের সম্পৃক্ত করে সমাজ ও রাষ্ট্রের কল্যাণে বিশেষ অবদান রাখছেন।
গতকাল শুক্রবার সিলেট উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি আয়োজিত নবান্ন উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, দেশের মানুষ আজ এমন এক নেতা পেয়েছে যার হাত ধরে বিশ্ব পরিমন্ডলে বিভিন্ন স্মীকৃতি ও মর্যাদার্জন সম্ভব হচ্ছে। আমাদের এখন আর ভয় পাওয়ার কোন কারণ নেই, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত সমাজব্যবস্থা আমাদের চলার পথ আরো সুগম করে দিয়েছে। সিলেটের নারী সমাজকে গতিশীল করতে উইমেন চেম্বারকে বিভিন্ন কর্মমূখী পদক্ষেপ গ্রহণ করতে হবে। এজন্য সরকার থেকে প্রয়োজনীয় সকল ধরণের সহযোগিতার আশ্বাস প্রদান করেন তিনি।
নগরীর রিকাবীবাজারস্থ পুলিশলাইন উচ্চ বিদ্যালয় মাঠে সিলেট উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডস্ট্রির উদ্যোগে ও মমতাজ হারবাল প্রোডাক্টস এর সহযোগিতায় দিনব্যাপী নবান্ন উৎসবের আয়োজন করা হয়।
সিলেট উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডস্ট্রির সভাপতি স্বর্ণলতা রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সংরক্ষিত আসনের সংসদ সদস্য আমাতুল কিবরিয়া চৌধুরী কেয়া, দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি সালাউদ্দিন আলী আহমদ, এসএমই’র সিনিয়র কন্স্যাল্টেন্ট সুকোমল সিনহা, সিলেট মেট্রোপলিটন চেম্বারের সহ-সভাপতি হাসিন আহমদ, সিলেট চেম্বারের পরিচালক লায়েছ উদ্দিন।
উইমেন চেম্বার সদস্য সন্জিতা সিন্হার পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, রুনা বেগম, রাখি মনি সিনহা, শামসুন্নাহার, রাহেলা জেরিন কানন, রাবেয়া আক্তার রুনা, আসমা উল হাসনা খান, সাবরিনা খান, বিউটি বর্মন, জ্যোতি ভট্রাচার্য, রন্ধনবিদ প্রমুখ। অনুষ্ঠানে শ্রেষ্ঠ নারী উদ্যোত্তা ও সৃজনশীল উদ্যোত্তা পুরস্কার প্রদান করা হয় এবং অতিথিদের হাতে ক্রেস্ট তুলে দেন উইমেন চেম্বারের সভপতি স্বর্ণলতা রায়সহ নেত্রীবৃন্দ।
নবান্ন উৎসব ঘিরে সিলেটসহ বিভিন্ন অঞ্চলের প্রায় ৩০টিরও বেশি স্টল স্থান পায়। অনুষ্ঠানের ২য় অধিবেশনে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সমাপনী অনুষ্ঠানে বক্তারা বলেন, সিলেট উইমেন চেম্বার নিজ দায়বদ্ধতা থেকে নারী সমাজকে এগিয়ে নিতে ও নারী ক্ষমতায়নে কাজ করছে। সিলেটের নারীরা আগের মতো আর ঘরে বসে নেই। জরাজীর্ণ অচলাবস্থা থেকে মুক্তি পেতে নারী সমাজ আজ সচেতন। যার ফলে বিভিন্ন ক্ষেত্রে আমাদের নারীরা বিনিয়োগের মাধ্যমে নিজেদের পাশাপাশি রাষ্ট্রের অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে কাজ করছেন। বিজ্ঞপ্তি

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বিশ্বনাথে ধর্ষণের অভিযোগে ইউপি মেম্বার গ্রেফতার

সিলেটের বিশ্বনাথে বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণ করার অভিযোগে উপজেলার দৌলতপুর ইউপির ১নং ওয়ার্ডে মেম্বার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open