শনিবার, অক্টোবর ২৪, ২০২০ : ৬:২৩ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

স্বাস্থ্য সহকারিদের পদ মর্যাদা ও বেতন বৈষম্য দূর করা হবে .. এম এ মান্নান

imagesস্টাফ রিপোর্টার : অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেছেন, বাংলাদেশের তৃণমূল স্বাস্থ্যসেবাকে বিশ্বমানে পৌঁছানোর ক্ষেত্রে স্বাস্থ্য সহকারিরা ভূমিকা রাখছেন। বাংলাদেশ আন্তর্জাতিকভাবে স্বাস্থ্যখাতে মিলেনিয়াম ডেভলাপম্যান্ট গোল্ড (এমডিজি)-৪ অর্জনে সক্ষম হয়েছে। সরকারের মানবসম্পদ উন্নয়নে স্বাস্থ্য সহকারিদের ভূমিকা প্রশংসনীয়। গতকাল শুক্রবার দুপুরে নগরের শাহী ঈদগাহে শিল্পকলা একাডেমিতে বাংলাদেশ হেলথ্ এসিসট্যান্ট এসোসিয়েশন বিভাগীয় কমিটি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
টেকনিক্যাল পদ মর্যাদা ও বেতন বৈষম্য দূরীকরণের আশ্বাস দিয়ে অর্থ প্রতিমন্ত্রী বলেন, বেতন বৈষম্য ও টেকনিক্যাল গ্রেডে উন্নীত করার ব্যাপারে স্বাস্থ্য সহকারিদের দাবি যৌক্তিক। তিনি বলেন, স্বাস্থ্য সহকারিরা দাবি আদায়ে পেশাকে হাতিয়ার হিসেবে ব্যবহার করেননি। এ জন্য আপনাদের ধন্যবাদ। স্বাস্থ্য সহকারিরা পিছিয়ে থাকার কোনো যুক্তিকতা দেখছিনা। অচিরেই এ দাবি বাস্তবায়নের আশ্বাস দেন তিনি।
বিশেষ অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ সংসদ সদস্য মো. শাহাব উদ্দিন বলেন, মাঠ পর্যায়ের স্বাস্থ্য কর্মীদের শ্রমের কারণেই আন্তর্জাতিক ভাবে বাংলাদেশ স্বাস্থ্যখাতে একাধিক স্বীকৃতি ও পুরস্কার অর্জন করেছে। তাদের ন্যায় দাবি পূরণের সরকার সচেষ্ট থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।
স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলাল বলেন, স্বাস্থ্য সহকারিরাই বাংলাদেশের স্বাস্থ্যখাতের পরিবর্তনের রূপকার। তাদের ন্যায্য দাবি বেতন বৈষম্য ও টেকনিক্যাল পদমর্যাদা দেওয়ার সঙ্গে একাত্বতা পোষণ করে তিনি বলেন, জুলাই মাস থেকে তাদের টেকনিক্যাল প্রশিক্ষণের আয়োজন করা হবে।
বাংলাদেশ হেলথ্ এসিসট্যান্ট এসোসিয়েশন কেন্দ্রীয় ও সিলেট বিভাগীয় কমিটির সভাপতি আব্দুল্লাহ আল আনসরীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ড. গৌরিমনি সিনহা, উপ পরিচালক স্বাস্থ্য ডা. নাছির উদ্দিন ভূঁইয়া, সিলেটের সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান, হবিগঞ্জের সিভিল সার্জন দেবপদ রায়, মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. সত্যকাম চক্রবর্তী,
কমিটির বিভাগীয় সাধারণ সম্পাদক আবুল ফয়েজ সৈয়দ তোয়াহা ও কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক আমিনুর রহমান দিলশাদের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, স্বাস্থ্য বিভাগীয় কর্মচারি সমন্বয় পরিষদের কেন্দ্রীয় সহ সভাপতি গৌছ আহমদ চৌধুরী, হেলথ্ এসিসট্যান্ট এসোসিয়েশনের জেলা সভাপতি আব্দুস সবুর, সুনামগঞ্জ কমিটির সভাপতি শহিদুল কবীর, হবিগঞ্জ কমিটির সাধরণ সম্পাদক জাকারিয়া হোসেন, মৌলভীবাজারের দাবি বাস্তবায়ন কমিটির সাধারণ সম্পাদক অমরেশ পুরকায়স্ত প্রমুখ।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বিশ্বনাথে ধর্ষণের অভিযোগে ইউপি মেম্বার গ্রেফতার

সিলেটের বিশ্বনাথে বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণ করার অভিযোগে উপজেলার দৌলতপুর ইউপির ১নং ওয়ার্ডে মেম্বার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open