শনিবার, অক্টোবর ২৪, ২০২০ : ৭:৫৬ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

যৌন অত্যাচারে পুলিশ কর্মকর্তার ২৬৩ বছরের জেল

Former Oklahoma City police officer Daniel Holtzclaw (R), stands with his defense attorney Scott Adams, as his sentence is read during  hearing in Oklahoma City, Oklahoma, January 21, 2016. REUTERS/Sue Ogrocki/Pool
l

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের ওকোলহোমার সাবেক এক পুলিশ কর্মকর্তাকে ২৬৩ বছরের কারাদণ্ড দিয়েছে সেখানকার একটি আদালত। দায়িত্ব পালনরত অবস্থায় চার নারীকে ধর্ষণ ও বেশ কয়েকজনকে যৌন নিপীড়নের দায়ে তাকে এই কারাদণ্ড দেয়া হয়। খবর রয়টার্সের। দণ্ড পাওয়া পুলিশের সাবেক কর্মকর্তার নাম ড্যানিয়েল হলৎ্জক্ল (২৯)। জীবদদ্দশায় তার এই দণ্ড শেষ হওয়ার সম্ভব নয়।

ড্যানিয়েলের বিরুদ্ধে ধর্ষণ, যৌন নিপীড়নসহ ৩৬টি অভিযোগ আনা হয়েছিল। এর মধ্যে ১৮টি অভিযোগ প্রমাণিত হয়েছে। গত বছরের ডিসেম্বরে ওকলাহোমা সিটি জুরি ডেনিয়েলকে দোষী সাব্যস্ত করেন। গতকাল দণ্ড ঘোষণা করেন আদালত।

ভুক্তভোগীরা আদালতকে বলেন, পুলিশের সাবেক ওই কর্মকর্তা তাদের জীবন ধ্বংস করে দিয়েছেন। এরপর জেলা বিচারক টিমোথি আসামির বিরুদ্ধে দণ্ড ঘোষণা করেন।

ভুক্তভোগী এক নারী আদালতকে বলেন, তিনি যেকোনো মূল্যে তার জীবন ফেরত চান। আগের মতো জীবন।

আরেক ভুক্তভোগী নারী বলেন, ড্যানিয়েল যা করেছেন, তা যে একজন পুলিশ কর্মকর্তা করতে পারেন, সেটা চিন্তার বাইরে। তিনি তার প্রাপ্য দণ্ডই পেয়েছেন।

দণ্ড ঘোষণার পর আসামির আইনজীবীরা জানান, রায়ের বিরুদ্ধে তারা আপিল করার পরিকল্পনা করছেন।

মামলার কার্যক্রম থেকে জানা যায়, আসামির বিরুদ্ধে ১৩ জন নারী সাক্ষ্য দিয়েছেন।

আদালতের রায় শুনার পর কান্নায় ভেঙে পড়ে ড্যানিয়েল। বিচারকদের উদ্দেশ্যে করে তিনি বলেন, আমি এই কাজ করিনি।

২০১৩ সালের ডিসেম্বর থেকে ২০১৪ সালের জুন মাসের মধ্যে একাধিক নারীকে ধর্ষণ ও যৌন নিপীড়ন করেছেন ড্যানিয়েল। অভিযোগের পরিপ্রেক্ষিতে ২০১৫ সালের জানুয়ারিতে তাকে চাকরিচ্যুত করে কর্তৃপক্ষ।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

চীনে টর্নেডো-শিলাবৃষ্টিতে ৯৮ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : চীনের পূর্বাঞ্চলীয় জিয়াংসু প্রদেশে টর্নেডো ও শিলাবৃষ্টির আঘাতে কমপক্ষে ৯৮ জনের মৃত্যু …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open