মঙ্গলবার, অক্টোবর ২৭, ২০২০ : ১২:১০ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

মদনমোহন কলেজকে সরকারীকরণের ঘোষণা প্রধানমন্ত্রীর (ভিডিও)

12548935_922035597912615_3767451795196341555_nডেস্ক রিপোর্টঃ সিলেটের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান মদনমোহন কলেজকে সরকারীকরণ করা হবে বলে ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ দুপুরে প্রতিষ্ঠানের ৭৫ বছর পূর্তি উৎসবে এ ঘোষণা দেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, “এই প্রতিষ্ঠানটা অত্যন্ত গৌরবোজ্জ্বল প্রতিষ্ঠান।এই প্রতিষ্ঠান অনেক গুণীজনের জন্ম দিয়েছে। এবং মাননীয় অর্থমন্ত্রী বলেছেন এখানে অর্থের কোনো অভাব নেই, শুধু সম্মানের জন্য সরকারীকরণ, কাজেই আমার মনেহয় এতে কোনো অসুবিধা হবেনা ইনশাল্লাহ। যেহেতু অর্থমন্ত্রী সাথে আছে; কাজেই এটা সরকারী আমরা করে দিতে পারবো”।
সরকার শিক্ষা বিস্তারে ব্যাপক কাজ করে যাচ্ছে। প্রচলিত শিক্ষার পাশাপাশি কারিগরি ও বিজ্ঞান ভিত্তিক শিক্ষা প্রতিষ্ঠান গড়ে দিচ্ছে। এরই ধারাবাহিকতায় দেশের প্রতিটি উপজেলায় একটি করে সরকারী কলেজ প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছে।
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, কলেজের অধ্যক্ষ প্রফেসর আবুল ফতেহ ফাত্তাহসহ অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান, শিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. সোহরাব হোসাইন, কলেজ প্রতিষ্ঠাতা পরিবারের সদস্য সুখেন্দুবিকাশ দাস প্রমুখ।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open