শনিবার, অক্টোবর ৩১, ২০২০ : ১১:১৬ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

তবুও নেই ক্লান্তির ছাপ

49197স্টাফ রিপোর্টার: সিলেট নগরীর আলীয়া মাদ্রাসা মাঠে প্রধানমন্ত্রীর জনসভায় যোগ দিতে সকাল থেকে লোকজন সিলেট নগরীতে প্রবেশ করছেন। সময়ের সাথে সাথে প্রবল হচ্ছে এ জনস্রোত। তবে নিরাপত্তা ও মানুষের চলাচল নির্বিঘ্ন করতে নগরীতে যানবাহন চলাচল সীমিত করা হয়েছে। ফলে অনেক দূর থেকেই পায়ে হেটে সমাবেশে যোগ দিতে হচ্ছে সবাইকে। কিন্তু এতেও যেনো কোনো ক্লান্তি নেই আগতদের মাঝে।

সমাবেশে অংশ নেওয়ার জন্য নগরবাসী একটু দেরিতে বাসা থেকে বের হলেও সকাল ১০টা থেকেই গ্রামাঞ্চলের লোকজন সিলেটে আসতে শুরু করেন। শহরতলীর বাসিন্ধারা হালকা যানবাহনের পাশাপাশি পায়ে হেটেও আসতে থাকেন নগরপানে। তবে সিলেট অঞ্চলের চার জেলার বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের নেতা তাদের কর্মী-সমর্থকদের নিয়ে বাস-মিনিবাসযোগে সিলেটে পৌঁছেন। কেউ কেউ এসব যানবাহন না পেয়ে ট্রাক, অটো রিকসা, লেগুনাতে করে কর্মী-সমর্থকদের নিয়ে সিলেটের উদ্দেশে যাত্রা করেন। আর নেতাকর্মী ও সমর্থদের পাশাপাশি সাধারণ মানুষও দলে দলে আলীয়া মাদ্রাসা মাঠের জনসভায় যোগ দিচ্ছেন।

সমাবেশে উদ্দেশ্যে আগত নেতাকর্মীসহ সবাইকেই আলীয়া মাদ্রাসা মাঠের অনেক দূর থেকে পদযাত্রায় অগ্রসর হতে হচ্ছে। সিলেট-সুনামগঞ্জ রোড হয়ে আগত লোকজনকে নগরীর মদিনা মার্কেট এলাকা থেকে পায়ে হেটে সভাস্থলে যেতে হচ্ছে। সিলেট-গোয়াইনঘাট সড়ক হয়ে যারা আসছেন তাদেরকে যানাবাহন রেখে দিতে হচ্ছে আম্বরখানা পয়েন্টের অনেক আগেই। সিলেট-রশিপুর ও সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়ক দিয়ে যারা আসছেন তাদের পরিবহনগুলো ছাড়তে হচ্ছে দক্ষিণ সুরমার লাউয়াই, কদমতলি, হুমায়ুন রশীদ চত্তর এলাকায়। এছাড়া সিলেট-গোলাপগঞ্জ ও সিলেট-জৈন্তাপুর সড়ক পথে আগত লোকজনকে যানবাহন রেখে দিতে হচ্ছে কদমতলি, টিলাগড় এলাকায় যানবাহন রেখে পায়ে হেটে সমাবেশ স্থলে যেতে হচ্ছে।

প্রধানমন্ত্রীর নিরাপত্তা ও আগত মানুষের চলাফেরা নির্বিঘ্ন করতে সমাবেশস্থলসহ পার্শ্ববর্তী এলাকায় যানবাহন চলাচল নিষিদ্ধ করার পাশাপাশি নগরীর অধিকাংশ এলাকাও যান চলাচল সীমিত করা হয়েছে। ফলে সকাল থেকেই সিলেট নগরীতে ভারী যানবাহন প্রবেশ করতে পারছে না। সমাবেশস্থল ও এর পার্শ্ববর্তী এলাকাসহ হালকা যানও চলাচল বন্ধ রয়েছে। ফলে সিলেট অঞ্চলের বিভিন্ন স্থান থেকে আগত লোকজনকে পায়ে হেটেই নগরীতে প্রবেশ করতে হচ্ছে।

পায়ে হেটে দীর্ঘ জায়গা অতিক্রম করে সমাবেশস্থলে পৌঁছতে হলে তাদের মাঝে যেন কোনো ক্লান্তির অভিব্যক্তি নেই। দলে দলে মানুষ পৌঁছছেন সমাবেশে। তাদের হাতে যেমন শোভা পাচ্ছে নানা রকমে ব্যানার, ফেস্টুন তেমিনি মুখ থেকে উচ্ছারিত হচ্ছে ঝাঝালো স্লোগানও। অনেকে বাদ্যযন্ত্রে তালে তালে নেচে গেয়েও যোগ দিচ্ছেন সমাবেশস্থলে।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বিশ্বনাথে ধর্ষণের অভিযোগে ইউপি মেম্বার গ্রেফতার

সিলেটের বিশ্বনাথে বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণ করার অভিযোগে উপজেলার দৌলতপুর ইউপির ১নং ওয়ার্ডে মেম্বার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open