বুধবার, ডিসেম্বর ৮, ২০২১ : ৩:৫৭ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

কল্যাণপুরে উচ্ছেদ অভিযানে সংঘর্ষ

49192ডেস্ক রিপোর্ট: কল্যাণপুরের নতুন বাজার পাইকপাড়ায় বস্তি উচ্ছেদকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বস্তিবাসীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। পুলিশ-বস্তিবাসীদের এ সংঘর্ষে পুলিশের এক সদস্যসহ বেশ কয়েকজন বস্তিবাসী আহত হয়েছেন।

বৃহস্পতিবার দুপুর ১২টায় বস্তিটিতে গণপূর্ত মন্ত্রণালয়ের নেতৃত্বে উচ্ছেদ অভিযান শুরু করলে এ সংঘর্ষ বাধে।

বস্তিবাসীরা দফায় দফায় পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়েন। পরিস্থিতি নিয়ন্ত্রণে বেশ কয়েক রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ ও লাঠিচার্জ করে পুলিশ।

বস্তিবাসীদের পক্ষের আইনজীবী অ্যাড. মাহফুজুর রহমান চৌধুরী অভিযোগ করে বলেন, উচ্ছেদ করতে আসা ওই ১৮ কাঠা জমির ওপর আদালতের ‘স্টে অর্ডার’ ছিল। কিন্তু ম্যাজিস্ট্রেট এই অর্ডার অমান্য করে উচ্ছেদ অভিযান পরিচালনা করছেন।

অন্যদিকে কোনোরকম পূর্ব ঘোষণা বা নোটিশ ছাড়াই উচ্ছেদ অভিযান শুরু হয় বলে অভিযোগ করেন বস্তিবাসীরা।

এ ব্যাপারে জানতে চাইলে ম্যাজিস্টেট নুর আলম বলেন, বারবার নোটিশ করেছিলাম, তারপরও তারা সরে যায়নি। ফলে সমস্ত আইনি প্রক্রিয়া শেষ করেই অভিযান চালাচ্ছি।

তিনি আরও বলেন, এখানে ৫০ একর জমির মধ্যে ১৫ একর জমির ওপর ‘স্টে অর্ডার’ ছিল, বাকি জমির অবৈধ দখলদারদের উচ্ছেদ অভিযান চলছে।

জমিটিতে ছোট-বড় ৯টি বস্তিতে ২২ হাজার লোকজন বসবাস করেন বলেও জানা গেছে।

দুপুর দুইটায় শেষ খবর পাওয়া পর্যন্ত একটি বস্তির উচ্ছেদ কাজ সম্পন্ন হয়েছে। উচ্ছেদ অভিযান আটকাতে অন্যান্য বস্তিগুলোর মুখে সমবেত হওয়া বস্তিবাসীরা পুলিশকে লক্ষ্য করে ক্রমাগত ইট-পাটকেল ঝুড়ছেন। সূত্র: বাংলানিউজ

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বেতন স্কেল ১০ গ্রেডে উন্নীতকরণের দাবি প্রধান শিক্ষকদের

ডেস্ক রিপোর্ট :: দ্বিতীয় শ্রেণির গেজেটেড (নন-ক্যাডার) প্রশিক্ষণপ্রাপ্ত ও প্রশিক্ষণবিহীন উভয় প্রধান শিক্ষকদের প্রবেশ পদে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open