শুক্রবার, অক্টোবর ২৩, ২০২০ : ১২:০২ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

নগর পরিচ্ছন্নতা অভিযান ঝাড়– হাতে রাস্তায় সিটি কর্পোরেশনের জনপ্রতিনিধি ও কর্মকর্তা

SCC PIC-18.1.16-1স্টাফ রিপোর্টার :: ঝাড়– হাতে সিলেট নগরীর রাস্তায় নামলেন সিলেট সিটি কর্পোরেশনের জনপ্রতিনিধি এবং উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। তাদের সাথে যোগ দিলেন দরগামহল্লা এলাকার বিশিষ্ট মুরব্বীরাও। গতকাল সোমবার বেলা ১১টায় সিলেট নগরীর ১ নম্বর ওয়ার্ডে এই ব্যতিক্রমী কায়দায় নগর পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করা হয়। এসময় শাহজালাল (রহ.) মাজারের প্রধান ফটকের সম্মুখের রাস্তা পরিস্কার করার জন্য ঝাড়– হাতে তুলে নেন সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব, ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিরর সৈয়দ তৌফিকুল হাদী, প্রধান প্রকৌশলী ভারপ্রাপ্ত নুর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী আলী আকবর, প্রশাসনিক কর্মকর্তা মো: হানিফুর রহমান। তাদের দেখে উদ্বুদ্ধ হয়ে ঝাড়– হাতে রাস্তা পরিস্কার কাজে যোগ দেন দরগাহ বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির নেতৃবৃন্দসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
এসময় এই কাজের উদ্দেশ্য তুলে ধরে প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব জানান, জনগনকে উদ্বুদ্ধ করতেই এই কার্যক্রম গ্রহন করা হয়েছে। তিনি বলেন, আমরা যদি প্রত্যেকে নিজেদের চারপাশ পরিস্কার পরিচ্ছন্ন রাখি তাহলে নগরীকে পরিচ্ছন্ন রাখাটাও অনেকটাই সহজ হয়ে যাবে।
সিটি কর্পোরেশন ও ইসলামিক রিলিফের যৌথ উদ্যোগে ১ নম্বর ওয়ার্ডে টানা তিনদিনব্যাপী পরিচ্ছন্নতা কার্যক্রম চলবে জানিয়ে এনামুল হাবীব আরও জানান, এই প্রকল্পের আওতায় এই ওয়ার্ডে দুটি বড় আকারের ডাস্টবিন এবং মাঝারি আকারের ডাস্টবিন সরবরাহ করা হচ্ছে। পর্যায়ক্রমে নগরীর ২৭টি ওয়ার্ডে এই পরিচ্ছন্নতা কার্যক্রম চলবে।
১ নম্বর ওয়ার্ডবাসীকে উদ্ধুদ্ধ করার অংশ হিসেবে ব্যবসা প্রতিষ্ঠান ও বাসাবাড়িতে লিফলেটও বিতরণ করা হয়। পরে এক বণার্ঢ্য শোভাযাত্রা ১ নম্বর ওয়ার্ডের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করার পর দরগাগেইটে পরিচ্ছন্নতা বিষয়ক এক সভা অনুষ্ঠিত হয়।
১ নম্বর ওয়ার্ডের সম্মানিত কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদীর সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব।
আরও বক্তব্য রাখেন সম্মানিত মহিলা কাউন্সিলর কুহিনুর ইয়াসমীন ঝর্না, প্রধান প্রকৌশলী ভারপ্রাপ্ত নুর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী আলী আকবর, প্রশাসনিক কর্মকর্তা মো: হানিফুর রহমান, ইসলামিক রিলিফ এর সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার শাহ শাহিদ আহমদ, দরগাহ বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি কবির চৌধুরী, সহ সভাপতি লুতফুর রহমান লিলু, মুফতী নেহাল উদ্দিন, মো: সিরাজ উদ্দিন, অর্ণব সমাজ কল্যাণ সংস্থার প্রেসিডেন্ট এহিয়া আহমদ, সেক্রেটারী আরিফ আক্তারুজ্জামান, পায়রা সমাজ কল্যাণ সংস্থার উপদেষ্টা মোহাম্মদ সাদিক মিয়া, দরগাহ বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির আইনবিষয়ক সম্পাদক মো: হাবিবুর রহমান, ধর্ম ও সমাজসেবা বিষয়ক সম্পাদক মাওলানা আশরাফুল হক, সাংগঠনিক সম্পাদক সৈয়দ রাজনসহ আরও অনেকে।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open