শুক্রবার, অক্টোবর ৩০, ২০২০ : ১:৫৩ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

দক্ষিণ সুরমায় এসিড নিক্ষেপ মামলায় যুবকের ১৪ বছরের কারাদন্ড

asid_37413স্টাফ রিপোর্টার :: সিলেটের দক্ষিণ সুরমায় কলেজচাত্রীর ওপর এসিড নিক্ষেপের দায়ে মো. লায়েক আহমদ (২৮) নামে এক যুবককে ১৪ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদন্ড দেওয়া হয়। দন্ডপ্রাপ্ত লায়েক সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার সিলাম ইউনিয়নের বিরাহিমপুর গ্রামের তবারক আলীর ছেলে। গতকাল সোমবার দুপুরে সিলেট মহানগর দায়রা জজ মো.আকবর হোসেন মৃধা আসামির উপসিস্থিতে বহুল আলোচিত এই মামলার রায় ঘোষণা করেন।
মামলার বিবরণ থেকে জানা যায়, অনৈতিক প্রস্তাবে সারা না দেয়ায় ২০১২ সালের ২৫ ফেব্রুয়ারি রাতে একই গ্রামের তৈমুছ আলীর মেয়ে ও স্থানীয় নুরজাহান মহিলা কলেজের স্নাতক শ্রীণীর ছাত্রী লাকি বেগমের শরীরে এসিড নিক্ষেপ করে লায়েক।
ঘটনার পরদিন আক্রান্ত ছাত্রীর পিতা তৈমুছ আলী বাদী হয়ে সিলেট মহানগর পুলিশের মোগলাবাজার থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) নুর মোহাম্মদ শিকদার ২০১২ সালের ৯ এপ্রিল লায়েক আহমদকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন।
মহানগর দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট মফুর আলী জানান, দীর্ঘ শুনানি ও বিচারিক প্রক্রিয়া শেষে সোমবার এ মামলার রায় ঘোষণা করা হয়েছে। তিনি জানান, আসামি লায়েক হাইকোর্ট থেকে জামিনে ছিল। তবে সোমবার রায় ঘোষণার পর তাকে জেল হাজতে পাঠানো হয়েছে।
মামলার প্রথমদিকে রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন, অতিরিক্ত পিপি অ্যাডভোকেট শামসুল ইসলাম। আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আব্দুল খালিক।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open