বৃহস্পতিবার, জানুয়ারী ২৮, ২০২১ : ৯:১৮ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

মান্নার সুচিকিৎসা ও মুক্তি দাবি

images_99031ডেস্ক রিপোট: মাহমুদুর রহমান মান্নার সুচিকিৎসা ও মুক্তি দাবি করেছে তার দল  নাগরিক ঐক্য। আজ সোমবার সকালে রাজধানীর তোপখানা রোডের একটি মিলনায়তনে সংবাদ সম্মেলনে নাগরিক ঐক্য এই দাবি জানায়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কমিটির সদস্য শহীদুল্লাহ কায়সার, জিনুর আহমদ চৌধুরী, ওহিদুজ্জমান, আতিক রহমান, ইসলামউদ্দিন প্রমুখ।
সংবাদ সম্মেলনে জানানো হয়, গত ১৬ জানুয়ারি কারাবন্দী মান্না হঠাৎ অসুস্থ হয়ে জ্ঞান হারিয়ে ফেলেন। এ সংবাদ পেয়ে তার স্ত্রী গতকাল কারাফটকে গিয়ে ঘটনার সত্যতা সম্পর্কে নিশ্চিত হন। তাকে আটক স্বামীর সঙ্গে দেখা করতে না দিয়ে ফিরিয়ে দেয়া হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কমিটির সদস্য জিনুর আহমদ চৌধুরী। তিনি বলেন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মান্নাকে গত বছরের ২৩ ফেব্রুয়ারি গভীর রাতে বনানীর এক আত্মীয়ের বাসা থেকে সাদা পোশাকের পুলিশ আটক করে নিয়ে যায়। ১৮ ঘণ্টা নিখোঁজ থাকার পর তাঁকে গ্রেপ্তারের কথা স্বীকার ২৪ ফেব্রুয়ারি দুটি রাষ্ট্রদ্রোহের মামলা করা হয়। দুই মামলায় ২০ দিনের রিমান্ডে নিয়ে মান্নাকে নির্যাতনের ফলে ১৩ দিন পর গুরুতর অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে ভর্তি করা হয়। মেডিকেল বোর্ডের সুচিকিৎসার সুপারিশ উপেক্ষা করে তাঁকে কারাগারে ফিরিয়ে নেওয়া হয়। এর পর থেকে রিমান্ডের অজুহাতে এ পর্যন্ত জামিনের আবেদন করা যায়নি। এভাবে ১১ মাস পার হচ্ছে। এ রিমান্ডকে উদ্দেশ্যেপ্রণোদিত উল্লেখ করে হাইকোর্টে তা বাতিলের দাবিতে মামলা করা হলে, প্রথমে কেন রিমান্ড বাতিল করা হবে না মর্মে শোকজ করা হয়। এর জবাব না দেওয়ায় হাইকোর্ট রিমান্ড বাতিল ঘোষণা করলে আপিল বিভাগের চেম্বার জজ আদালতে সরকার পক্ষ আপিল করে। এখন রায়ের কপি না পাওয়ায় সবকিছু থমকে আছে।
সংবাদ সম্মেলনে মাহমুদুর রহমান মান্নার সুচিকিৎসা এবং তাকে দ্রুত মুক্তি দিতে সরকারের প্রতি আহ্বান জানান নাগরিক ঐক্যের নেতারা।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

আওয়ামী লীগের সম্মেলনে ট্র্যাফিক নির্দেশনা

আসন্ন আওয়ামী লীগের সম্মেলনে নিশ্ছিদ্র নিরাপত্তা দিতে আগামী শুক্রবার থেকে রোববার (২১-২৩ অক্টোবর) পর্যন্ত রাজধানীতে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open