রবিবার, জানুয়ারী ১৭, ২০২১ : ৬:৫২ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

৩৬ রোগীর ঘাতক “ডা. মৃত্যু” যুক্তরাষ্ট্রে গ্রেপ্তার

jakia..dr_99026আন্তর্জাতিক ডেস্ক: ভারতীয় বংশোদ্ভূত চিকিৎসক ‘মৃত্যু’ কে গ্রেপ্তার করেছে মার্কিন পুলিশ। যুক্তরাষ্ট্রের নাগরিক ৩৬ রোগীর মৃত্যুর পর নরেন্দ্র নাগারেড্ডি নামক ওই চিকিৎসককে গ্রেপ্তার করা হয়।
তদন্তে দেখা যায়, মৃত ৩৬ রোগীর মধ্যে ১২ জনের ব্যবস্থাপত্রে অতিরিক্ত ঔষধের নির্দেশনা মিলেছে। জর্জিয়ার ক্লেটন কাউন্টির মানসিক রোগ বিশেষজ্ঞ নরেন্দ্র নাগারেড্ডি।
ফেডারেল এবং স্থানীয় প্রায় ৪০ জন নিরাপত্তা রক্ষাকারী কর্মকর্তা নাগারেড্ডির অফিস এবং বাসায় তল্লাশি চালিয়ে তাকে গ্রেপ্তার করে। তার সকল সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে।
ক্লেটন কাউন্টির পুলিশ প্রধান মাইক বলেন, ‘নাগারেড্ডি তার কাছে আসা রোগীদের ব্যবস্থাপত্রে অতিরিক্ত ঔষধ সেবনের নির্দেশ দিতেন। গত কয়েক বছর ধরে তিনি এমনটি করে যাচ্ছিলেন।
বিভিন্ন তথ্য সূত্রে জানা যায়, নাগারেড্ডির কাছে চিকিৎসা নিতে আসা ৩৬ রোগীর মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১২ জনকে অতিরিক্ত ঔষধ সেবনের নির্দেশ দিয়েছিলেন, এমন প্রমান মিলেছে।
পুলিশ প্রধান আরও বলেন, ‘সেবা প্রর্ত্যাশীরা বিভিন্ন সময়ে তার কাছে সাহায্যের জন্য আসতেন। কিন্তু তার ফলাফল হত মৃত্যু।’
নাগারেড্ডির ঘটনা সকলের সামনে আসে সম্প্রতি তার রোগী অ্যাডর্রে অস্টিনের মৃত্যুকে কেন্দ্র করে। দুই সন্তানের জননী ২৯ বছর বয়সী অস্টিন চিকিৎসার জন্য যান নাগারেড্ডির চেম্বারে। এর একদিন পরেই অতিরিক্ত ঔষধের কারণে তার মৃত্যু হয়। অস্টিন মাদকসেবী ছিলেন এবং এ থেকে পরিত্রানের জন্যই চিকিৎসার নিতে গিয়েছিলেন। ২৯ বছর বয়সী অ্যাডর্রে অস্টিন দুই সন্তানের জননী।
ঔষধের ব্যবস্থাপত্রের যথেচ্ছা নির্দেশনা যুক্তরাষ্ট্রে আতঙ্কজনক অবস্থায় পৌচেঁছে বলে জানিয়েছেন ড্রাগ এনফোর্সমেন্ট অ্যাডমিনিস্ট্রেশনের এক কর্মকর্তা।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

চীনে টর্নেডো-শিলাবৃষ্টিতে ৯৮ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : চীনের পূর্বাঞ্চলীয় জিয়াংসু প্রদেশে টর্নেডো ও শিলাবৃষ্টির আঘাতে কমপক্ষে ৯৮ জনের মৃত্যু …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open