শুক্রবার, অক্টোবর ৩০, ২০২০ : ৯:৪৬ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

‘জান দেব তবুও জাত দেব না’

imagesদিরাই প্রতিনিধি: প্রকৃচি বিসিএস ২৬ ক্যাডার, নন ক্যাডার ও ফাংশনাল সার্ভিস সমন্বয় পরিষদ দিরাই শাখার ব্যানারে অনুষ্ঠিত সমাবেশে আন্দোলনকারীরা কঠোর হুশিয়ারী দিয়ে বলেছেন, ‘আমাদের আন্দোলন কোনো ব্যাক্তিবিশেষের বিরুদ্ধে নয়। ন্যায্য অধিকার আদায়ে আমরা রাজপথে নেমেছি। প্রয়োজনে আমরা জান দেব,তবুও জাত দেব না।’
বেতন বিলে ইউএনও’র সাক্ষর বাতিলসহ ৬ দফা দাবী আদায়ের লক্ষে রোববার বেলা আড়াইটায় দিরাই উপজেলা পরিষদ ক্যাম্পাসে অনুষ্ঠিত সমাবেশে সংগঠনের জেলা নেতৃবৃন্দ এ হুশিয়ারী দেন। এতে প্রধান অতিথি ছিলেন, সুনামগঞ্জের সিভিল সার্জন ও জেলা ফাংশনাল সার্ভিস সমন্বয় কমিটির সভাপতি আব্দুল হাকিম। ফাংশনাল সার্ভিস দিরাই উপজেলা শাখার সভাপতি ড. খালেদ কনক ও প্রচার সম্পাদক অসীম সরকারের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সংগঠনের মহাসচিব আবু জাফর সিদ্দিক, সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল আমিন, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী ইকবাল আহমদ, জেলা খাদ্য নিয়ন্ত্রক শফিউল আলম, জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপপরিচালক মোজাম্মেল হক, সরকারি কলেজের সহযোগী অধ্যাপক দেলোয়ার হোসেন, নূরে আলম,  জেলা সৎস্য কর্মকর্তা সুলতান আহমদ প্রমূখ। এর আগে কালো ব্যাজ ধারনসহ ২ ঘন্টা কর্মবিরতি পালন করেন, আন্দোলনকারীরা। জাগো দিরাই’র সভাপতি আবুল কাশেম চৌধুরী অভিযোগ করে বলেন, দুর-দরান্ত থেকে আগত লোকজনতে সকাল ১১ টা থেকে ৩ টার মধ্যে তাদের গুরুতত্বপূর্ণ কাজ শেষ করে বাড়ি ফিরতে হয়। অথচ সপ্তাহের প্রথম দিন রোববার এই সময়ের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কাউকে পাওয়া যায় নি। একই অবস্থা বিদ্যমান ছিল, উপজেলা সমাজসেবা কর্মকর্তার কার্যালয়সহ পিআইও, পরিবার পরিকল্পনা, কৃষি কর্মকর্তা, নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে। তিনি দাবি করেন অফিস আওয়ারে জনগনকে সেবার বদলে সরকারি কর্মকর্তারা দাবি আদায়ের নামে আেেন্দালন করবেন। এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না।
আন্দোলনের কারনে নিজ নিজ দফতরের কর্মকান্ড বিঘিœত হবার  বিষয়ে ফাংশনাল সার্ভিস দিরাই উপজেলা সমন্বয় শাখার সভাপতি ড. খালেদ কনক বলেন, জেলা পর্যায়ের ১০/১১ জন কর্মকর্তা অংশগ্রহন করায় একটু বড়ধরনের সমাবেশ হলেও জনস্বার্থ বিঘিœত হয় নি।  তিনি দাবি করেন, আমরা জনগনের সেবক, জনস্বার্থ বিঘিœত করে কোনো আন্দোলন করছি না। তবে ভবিষ্যতে এধরনের বড় কোনো অনুষ্ঠান যাতে সরকারি অফিসের সামনে না হয় সেটা আমরা লক্ষ রাখবো। কারন মানুষকে কষ্ট দিয়ে আমরা কোনো আন্দোলন করতে চাই না।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বিশ্বনাথে ধর্ষণের অভিযোগে ইউপি মেম্বার গ্রেফতার

সিলেটের বিশ্বনাথে বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণ করার অভিযোগে উপজেলার দৌলতপুর ইউপির ১নং ওয়ার্ডে মেম্বার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open