বুধবার, অক্টোবর ২১, ২০২০ : ৫:৩৬ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

কুয়াশায় গাড়ির গতিসীমা ৫০ কিলোমিটারের বেশি নয়

obaidul-kader1_98307ডেস্ক রিপোর্ট: কুয়াশার কারণে দেশের সড়ক-মহাসড়কে গাড়ির সর্বোচ্চ গতিসীমা ৫০ কিলোমিটার নির্ধারণ করে দিয়েছে সরকার। এর বেশি গতিতে গাড়ি চালালে চালকদের শাস্তির মুখোমুখি হতে হবে।
মঙ্গলবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে জাতীয় সড়ক নিরাপত্তা কাউন্সিলের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।সভা শেষে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, কুয়াশায় দুর্ঘটনারোধে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ঘন কুয়াশার কারণে প্রয়োজনে গাড়ি চলাচল বন্ধ রাখাও হতে পারে।নির্ধারিত গতিসীমার ওপরে গাড়ি চালালে কি শাস্তি দেওয়া হবে তা তাৎক্ষনিক জানানো হয়নি।ওবায়দুল কাদের বলেন, কুয়াশার সময় সড়ক-মহাসড়কে গাড়ি চালানোয় সতর্কতা জরুরি। এসময় গাড়ি চালানোর জন্য ‘ফগ লাইট’ জ্বালানো বাধ্যতামূলক করা হয়েছে। প্রয়োজনে যান চলাচল বন্ধ রাখাও হতে পারে।মন্ত্রী বলেন, চালকদের সচেতনতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণের ব্যবস্থাও করা হবে।সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন-নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান, ঢাকা সিটি দক্ষিণের মেয়র সাঈদ খোকন, কলামিস্ট আবুল মাকসুদ, নিসচার সভাপতি চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, বাস মালিক সমিতির একাংশের নেতা মোহাম্মদ ওসমান ও সোহেলসহ বিভিন্ন মন্ত্রণালয়, পুলিশসহ কাউন্সিলের সদস্যরা।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বেতন স্কেল ১০ গ্রেডে উন্নীতকরণের দাবি প্রধান শিক্ষকদের

ডেস্ক রিপোর্ট :: দ্বিতীয় শ্রেণির গেজেটেড (নন-ক্যাডার) প্রশিক্ষণপ্রাপ্ত ও প্রশিক্ষণবিহীন উভয় প্রধান শিক্ষকদের প্রবেশ পদে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open