বৃহস্পতিবার, অক্টোবর ২৯, ২০২০ : ১০:১২ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

ভারতের সঙ্গে রেল যোগাযোগ পুন:স্থাপনে আাগ্রহী ঢাকা

trin_98289ডেস্ক রিপোর্ট: ভারতের সঙ্গে পুনারায় রেল সংযোগ স্থাপনে আগ্রহ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৯৬৫ সালে ভারত-পাকিস্তান যুদ্ধের পর হঠাৎই বন্ধ হয়ে গিয়েছিল তৎকালীন পূর্ব পাকিস্তানের সঙ্গে ভারতের রেল যোগাযোগ। ২০০৯ সালে শেখ হাসিনা প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর আবার বিষয়টি আলোচনায় আসে। এছাড়া ভারতের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক বৃদ্ধির অংশ হিসাবে ভারতকে চট্টগ্রাম ও মংলা বন্দরে ব্যবহারেও সম্মত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ভারতের ত্রিপুরা রাজ্যের পরিবহন মন্ত্রী মানিক দে সোমবার এ কথা জানিয়েছেন। গত রবিবার ঢাকায় শেখ হাসিনার সঙ্গে দেখা করেন তিনি।মন্ত্রীর বরাত দিয়ে এনডিটিভি মঙ্গলবার এ খবর জানিয়েছে।মন্ত্রী বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দু’দেশের মধ্যে পুরনো রেল যোগাযোগ ফিরিয়ে আনতে আগ্রহী। বাংলাদেশ-ভারতের মধ্যে বিশেষ করে সীমান্ত হাট স্থাপনসহ স্থল বন্দর ব্যবহার করে বাংলাদেশর সঙ্গে ত্রিপুরার ব্যবসা-বাণিজ্যের প্রসারে সন্তোষ প্রকাশ করেছেন শেখ হাসিনা ।তিনি আারও বলেন, প্রধানন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রাম ও মংলা বন্দর ব্যাবহারে ভারতকে আস্বস্ত করেছেন। দক্ষিণ ত্রিপুরা জেলার সঙ্গে চট্টগ্রামের সংযোগ স্থাপনে ফেনী নদীতে ব্রিজ নির্মাণে ভারতকে সার্বিক সহযোগিতার জন্য বাংলাদেশের সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রয়োজনীয় নির্দেশনাও দিয়েছেন শেখ হাসিনা।
বাংলাদেশের সঙ্গে ভারতের উত্তর-পশ্চিমাঞ্চলের সঙ্গে যোগাযোগে আগরতলা থেকে আখাউড়া পর্যন্ত ১৫ কিলোমিটার রেলপথ নির্মাণের কাজকে আরও দ্রুত শেষ করার নির্দেশ দেয়া হয়েছে বাংলাদেশের পক্ষে।ভারতের ত্রিপুরা থেকে ১০০ মেগাওয়াট বিদ্যুৎ আমদানির বিষয়টি নিশ্চিত করতে মানিক দের নেতৃত্বে ভারতের একটি প্রতিনিধি গত রবিবার দল ঢাকায় আসেন।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বেতন স্কেল ১০ গ্রেডে উন্নীতকরণের দাবি প্রধান শিক্ষকদের

ডেস্ক রিপোর্ট :: দ্বিতীয় শ্রেণির গেজেটেড (নন-ক্যাডার) প্রশিক্ষণপ্রাপ্ত ও প্রশিক্ষণবিহীন উভয় প্রধান শিক্ষকদের প্রবেশ পদে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open