শনিবার, অক্টোবর ২৪, ২০২০ : ২:৩৫ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

নারী শিক্ষা বিস্তারে সরকার আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে-শিক্ষামন্ত্রী

48289স্টাফ রিপোর্টার :: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, বর্তমান সরকার নারী শিক্ষা বিস্তারে অত্যন্ত আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে। নারীদের বাদ দিয়ে দেশের উন্নয়ন সম্ভব নয়। এজন্য সরকার বালিকা বিদ্যালয় গুলোর দিকে বিশেষ নজর দিচ্ছে। একজন মা শিক্ষিত হলে জাতি শিক্ষিত হবে। আমাদের দেশের নারীরা বিভিন্ন ক্ষেত্রে এগিয়ে গেছেন। বছরের শুরুতে বিনামূল্যে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়া এবং সারা দেশে প্রায় ৩৪ কোটি পাঠ্যপুস্তক বিতরণ বর্তমান সরকারের অন্যতম একটি সাফল্য।
জাতির উন্নয়নে শিক্ষার কোন বিকল্প নেই। বর্তমান সরকার ক্ষমতা প্রহণের পর শিক্ষা ক্ষেত্রে বাংলাদেশ অভূতপূর্ব সাফল্য অর্জন করছে। তিনি শ্রেণি কক্ষে মনোযোগ দিয়ে ছাত্রীদের পাঠদানে শিক্ষকদের প্রতি আহবান জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ বাস্তবায়নে সকলের প্রতি সহযোগিতার আহবান জানান।
গতকাল সোমবার সকালে সিলেট নগরীর নয়াসড়কস্থ প্রাচীনতম বিদ্যাপীঠ কিশোরী মোহন বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।
শিক্ষামন্ত্রী বলেন, আপনার শিক্ষাক্ষেত্রে যে অবদান রেখেছেন তা জাতি শ্রদ্ধার সাথে স্মারণ করবে। এই শিক্ষা প্রতিষ্ঠানে নগরীর নি¤œ ও মধ্যবিত্ত পরিবারে মেয়েরা পড়ালেখা করে যে মেধার স্বাক্ষর রেখে চলেছে তার জন্য তিনি শিক্ষকসহ পরিচালনার কমিটির নেতাদের ধন্যবাদ জানান। তিনি এই শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়নে সহযোগিতার আশ^াস প্রদান করেন।
কিশোরী মোহন বালিকা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এডভোকেট দেওয়ান গোলাম রব্বানী চৌধুরীর সভাপতিত্বে এবং সিনিয়র শিক্ষিকা কামরুন নাহার শফিক ও আনোয়ারা বেগমের যৌথ পরিচালনায় অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সাবেক সংসদ সদস্য জৈয়দা জেবুন্নেছা হক, সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এ.কে.এম গোলাম কিবরিয়া তাফাদার, সিলেটের জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর সিলেট অঞ্চলের উপ-পরিচালক জাহাঙ্গীর কবির আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শহিদুল ইসলাম চৌধুরী, জেলা শিক্ষা অফিসার মো. জাহাঙ্গীর আলম।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক গৌরা ঘোষ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এডভোকেট আব্বাস উদ্দিন, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য আহমেদ হান্নান, আব্দুল হান্নান খান আনোয়ার, আনোয়ার হোসেন, কৃষ্ণপদ দে, নাজেহা পারভীন, যামিনী সাংমা প্রমুখ।
অনুষ্ঠানে চাকুরী থেকে অবসর গ্রহণোত্তর বিদায়ী শিক্ষকক মঞ্জুলা চক্রবর্ত্তী, রতœা চক্রবর্ত্তী, বিলকিস বেগম, সৈয়দা কলব আফরোজ খানম, সুদক্ষিণা ভট্টাচার্য, শক্তিপদ দত্ত, সঞ্চিতা দে ও রমেশ চন্দ্র আদিত্য কে প্রধান অতিথি সম্মাননা ক্রেস্ট প্রদান করেন। অনুষ্ঠানের শেষে শিক্ষামন্ত্রী ছাত্রীদের অনুরোধে সকল ছাত্রীদের সাথে ফটো সেশনে অংশ গ্রহণ করেন।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open