মঙ্গলবার, অক্টোবর ২৭, ২০২০ : ৮:৫৮ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

এবার যৌতুকিবহীন বিয়ে হয়নি

IS20160110075538 সিলেট ভিউজ টুয়েন্টিেফোর ডট কম: দীর্ঘদিনের রীতিতে এসেছে পরিবর্তন। এবারের বিশ্ব ইজতেমায় যৌতুকবিহীন কোনো বিয়ে হয়নি। এর আগে প্রতিবারেই ইজতেমায় বিয়ের আসর বসেছিল। অনেকেই পরিবারকে না জানিয়ে সেখানে বিয়ে করায় পারিবারিক সম্প্রীতিতে ঘাটতি দেখা দিতে পারে ভেবেই এবার বিয়ের আয়োজন করা হয়নি বলে জানা গেছে।

তাবলিগের শীর্ষস্থানীয় মুরুব্বী মৌলানা জুবায়ের জাগো নিউজকে বলেন, ইজতেমায় বেশ কিছু পরিবর্তন এসেছে। শৃঙ্খলা ও নিরাপত্তার স্বার্থে এবার বিশ্ব ইজতেমাকে দুই ভাগে ভাগ করা হয়েছে। এর মধ্যে দুই পর্বে বিরতি দিয়ে ৩২ জেলায় ইজতেমার আয়োজন করা হয়েছে।

তিনি বলেন, পাল্টে গেছে কিছু আয়োজনও। আগে প্রতিবছরই এখানে যৌতুকবিহীন বিয়ের আয়োজন করা হতো। তবে এবার তা করা হয়নি। অনেকে বাড়ি থেকে পালিয়ে এখানে এসে বিয়ে করেন। এতে করে তাবলিগের ভামূর্তিও ভীষণ ক্ষতিগ্রস্ত হয়। এছাড়া পারিবারিক যে সম্প্রীতির বজায় রাখা দরকার তাও ব্যাহত হয়। এ কারণে শীর্ষ মুরুব্বীরা এবার এ আয়োজনটি বন্ধ রেখেছেন বলে জানান তিনি।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বেতন স্কেল ১০ গ্রেডে উন্নীতকরণের দাবি প্রধান শিক্ষকদের

ডেস্ক রিপোর্ট :: দ্বিতীয় শ্রেণির গেজেটেড (নন-ক্যাডার) প্রশিক্ষণপ্রাপ্ত ও প্রশিক্ষণবিহীন উভয় প্রধান শিক্ষকদের প্রবেশ পদে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open