শনিবার, নভেম্বর ২৮, ২০২০ : ৭:৩৬ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

সিলেটে জঙ্গি হামলার পরিকল্পনার তথ্য রয়েছে-ডিআইজি মিজানুর রহমান

indexস্টাফ রিপোর্টার :: পুলিশের উপ-মহাপরিদর্শক, সিলেট রেঞ্জের ডিআইজি মো. মিজানুর রহমান বলেছেন, ‘সিলেটে জঙ্গিদের হামলার পরিকল্পনার নানা তথ্য পুলিশের কাছে রয়েছে। জঙ্গিদের পরিকল্পনার মধ্যে রয়েছে বিভিন্ন মাজার সংলগ্ন মসজিদ, শিয়া সম্প্রদায়ের মসজিদ, ওয়াজ মাহফিল ও শুক্রবার জুমার নামাজের জামাত চলাকালে হামলা করা।’ তিনি বলেন, ‘জঙ্গিবাদ মোকাবেলায় পুলিশ সতর্ক রয়েছে। তবে পুলিশের একার পক্ষে জঙ্গি কর্মকান্ড প্রতিরোধ করা সম্ভব নয়। এজন্য জনগণকে সচেতন ও সতর্ক থাকতে হবে।’ গতকাল শনিবার সকালে সিলেট পুলিশ লাইনে ‘শহীদ এসপি এম শামসুল হক মিলনায়তনে’ সিলেট জেলা পুলিশ আয়োজিত জেলার আলেম ও মাশায়েখদের সাথে ‘জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ বিরোধী মতবিনিময় সভায়’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, ‘ইসলাম হচ্ছে শান্তির ধর্ম। ইসলামে সন্ত্রাসের কোনো স্থান নেই। তাই ইসলামের নামে যারা সন্ত্রাস করে, তারা মানুষকে বিভ্রান্ত করার অপচেষ্টায় লিপ্ত।’
সিলেটের পুলিশ সুপার নুরে আলম মিনার সভাপতিত্বে ও সিনিয়র এসপি সুমন মিয়ার পরিচালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ড. মো. আক্কাছ উদ্দীন ভুঁইয়া, ইসলামিক ফাউন্ডেশন সিলেটের ভারপ্রাপ্ত পরিচালক ফরিদ উদ্দীন আহমদ, জাতীয় প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সমিতির সভাপতি মাওলানা মো. সাইফুল ইসলাম।
ডিআইজি আরও বলেন, সমাজের কিছু দুস্ক্রতিকারী লোক ইসলামের নামে মসজিদে এবং অন্যান্যস্থানে বোমা মেরে মানুষ মারছে। জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদ কর্মকান্ড নির্মূল করার জন্য বাংলাদেশ পুলিশ বাহিনী বদ্ধপরিকর। তিনি আলেম ও মাশায়েখদের জঙ্গী সন্ত্রাসীদের বিরুদ্ধে অবস্থান নেওয়ার আহব্বান জানান। সিলেট জেলায় এ ধরনের ইসলাম বিরোধী কার্যক্রম থেকে বিরত থাকার জন্য ও জঙ্গীবাদ বিস্তার না হয় সেদিকে লক্ষ্য রাখার জন্য সকলের দৃষ্টি আকর্ষন করেন।
সভায় বক্তব্য রাখেন, বালাগঞ্জ উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব মাওলানা নোমান আহমদ কাউছার, কোম্পানীগঞ্জ টুকেরবাজার জামে মসজিদের ইমাম মুফতি আব্দুল কুদ্দুস, বিয়ানীবাজার কামিল মাদ্রাসার সহকারী অধ্যাপক হাফিজ নিজাম উদ্দিন আহমদ, ফেঞ্চুগঞ্জ উপজেলা ইমাম সমিতর সভাপতি মাওলানা মো. নাজিম উদ্দিন চৌধুরী, ওসমানীনগরের পুরকায়স্থ জামে মসজিদের ইমাম মাওলানা আবু বক্কর, গোয়াইনঘাটের দারুস সালাম লাফনাউট জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুর রহমান, কানাইঘাট বদরুতুল্লাহ জামে মসজিদের খতিব মাওলানা লুৎফর রহমনা, জৈন্তাপুর উপজেলার হরিপুর মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা হিলাল আহমদ, জকিগঞ্জ ফাজিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মো. নুরুল ইসলাম ও সাংবাদিক ইকরামুল কবির ইকু।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সিলেটের পুলিশ সুপার নুরেআলম মিনা। উপস্থিত ছিলেন সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার নুরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার সুজ্ঞান চাকমা, সিনিয়র সহকারী পুলিশ সুপার আবুল কালাম আজাদ, সিনিয়র সহকারী পুলিশ সুুপার ফারুখ আহমদ, সহকারী পুলিশ সুপার মুহাম্মদ নুরুল আবছার খান, সিলেট জেলা পুলিশের ডিআইও মো. আব্দুল আউয়াল চৌধুরী প্রমুখ।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open