বুধবার, নভেম্বর ২৫, ২০২০ : ১০:১৮ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

সুরমা নদী খননের দাবি কুশিঘাট এলাকাবাসীর

mahbuburrashid_1298977885_1-1296752343S4030154ডেস্ক রির্পোট :: নগরীর দক্ষিণ সুরমার সিলেট সিটি কর্পোরেশনের ২৭নং ওয়ার্ডে অবস্থিত সুরমা নদীর হবিনন্দী মৌজার প্রকাশিত দক্ষিণ কুশিঘাট ও পালপুর মৌজার কয়েক বিঘা জায়গা পলিজমে ভরাট হয়ে গেছে। নদী ভরাট হওয়ার কারণে সুরমা নদীতে বিশাল চর জেগে উঠেছে। দূর থেকে দেখে মনে হয় এটা নদী নয় কৃষি জমি। চর জেগে উঠায় সুরমা নদী মরা খালে পরিণত হচ্ছে। এলাকার জনসাধারণ নদী খননের জন্য বার বার কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করলেও কোন ব্যবস্থা নেয়া হচ্ছে না।
স্থানীরা জানান, নদীতে চর জাগার কারণে বর্ষায় এর উপচেপড়া পানিতে দু’কুল ভাসিয়ে নদীর তীরে বাসা-বাড়ীতে বন্যা দেখা দেয়। এতে ওই এলাকার হাজার হাজার মানুষ দুর্ভোগের শিকার হন। বিশেষ করে এলাকার স্কুল, মাদরাসা, কলেজ পড়–য়া শিক্ষার্থীদের দুর্ভোগ পোহাতে হয়। এলাকাবাসী শুষ্ক মৌসুমে নদী খনন করে সুরমা নদীর অতীত ফিরিয়ে দেয়া এবং এলাকাবাসীকে সুস্থ ও সুন্দর পরিবেশে বসবাস করার পরিবেশ তৈরী করে দেয়ার জন্য কর্তৃপক্ষের প্রতি জোর দাবী জানান।
এ ব্যাপারে ২৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নিজাম উদ্দিন ইরান জানান, পলি মাটিতে ভরাট হওয়া চর বর্ষকালে নদী ভরে আশপাশের বাসা-বাড়ীতে পানি উঠে স্থানীয়দের জনদুর্ভোগ পোহাতে হয়। এ ব্যাপারে সিলেট পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষের কাছে অভিযোগ করলে তারা সরেজমিন স্থান পরিদর্শন করে আসেন। কিন্তু এখনো এব্যাপারে কোনো উদ্যোগ নেয়া হয়নি।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বিশ্বনাথে ধর্ষণের অভিযোগে ইউপি মেম্বার গ্রেফতার

সিলেটের বিশ্বনাথে বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণ করার অভিযোগে উপজেলার দৌলতপুর ইউপির ১নং ওয়ার্ডে মেম্বার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open