শনিবার, অক্টোবর ২৪, ২০২০ : ৩:৩৭ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

জগন্নাথপুরে শিক্ষক বিহীন বিদ্যালয়ের কৃতিত্ব

1446954405_14366_1 copy স্টাফ রিপোর্ট  :: জগন্নাথপুরে শিক্ষক বিহীন এক বিদ্যালয় থেকে এবারের জেএসসি পরীক্ষায় ১৭ শিক্ষার্থী অংশ নিয়ে ১৫ জন কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়েছেন। জানাগেছে, জগন্নাথপুর উপজেলার পাইলগাঁও ইউনিয়নের অনঙ্গমোহন সরকারি প্রাথমিক বিদ্যালয়টি ১৮৯৭ সালে তৎকালীন পাইলগাঁও এর জমিদার রসময় চৌধুরী প্রতিষ্ঠা করেন। বিদ্যালয়টি প্রতিষ্ঠার পর থেকে এ অঞ্চলের শিক্ষা বিস্তারে অগ্রণী ভূমিকা পালন করে চলেছে। বিগত ২০১৩ সালে এ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণি, ২০১৪ সালে সপ্তম শ্রেণি ও ২০১৫ সালে অষ্টম শ্রেণির ক্লাস চালু হয়। বর্তমানে বিদ্যালয়টি জুনিয়র উচ্চ বিদ্যালয় হিসেবে উন্নীত হলেও উচ্চ মাধ্যমিক পর্যায়ের কোন শিক্ষক নেই। প্রাথমিকের শিক্ষক দ্বারা উচ্চ মাধ্যমিকের পাঠদান চলছে। এর মধ্যে শিক্ষক বিহীন এ ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ অনঙ্গমোহন উচ্চ বিদ্যালয় থেকে এবারের জেএসসি পরীক্ষায় মোট ১৭ জন শিক্ষার্থী অংশ নিয়ে ১৫ জন কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়ে সবাইকে অবাক করে দিয়েছে।
এ ব্যাপারে অনঙ্গমোহন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুনুর রশীদ জানান, আমাদের বিদ্যালয়টি হাইস্কুল হিসেবে উন্নীত হলেও কোন শিক্ষক না থাকায় আমরাই কোন রকমে পাঠদান চালিয়ে যাচ্ছি। তিনি আরো জানান, আমাদের বিদ্যালয়ে উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষক নিয়োগের জন্য বিগত ২০১৪ সালে মাননীয় অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নানের নিকট আবেদন করেছিলাম। কিন্তু আজ পর্যন্ত কোন শিক্ষক পাইনি।
যোগাযোগ করা হলে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ূন কবির জানান, এ বিদ্যালয়ে শিক্ষক না থাকার বিষয়টি আমার জানা আছে। তবে এবারের শিক্ষক নিয়োগের পর এ বিদ্যালয়ে শিক্ষক প্রদান করা হবে।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

এবার থেকেই অষ্টম শ্রেণিতে ‘প্রাথমিক সমাপনী’

নিউজ ডেস্ক : পঞ্চম শ্রেণিতে প্রাথমিক সমাপনী পরীক্ষা এবারই তুলে দেয়া হচ্ছে। ফলে পঞ্চম শ্রেণিতে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open