শুক্রবার, অক্টোবর ২৩, ২০২০ : ৯:৪০ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

বিশ্বনাথে খেলার মাঠ দখলকালে সন্ত্রাস-দ্রুত বিচার মামলায় ২২ আসামী কারাগারে

8890স্টাফ রিপোর্টার :: বিশ্বনাথে খেলার মাঠ দখলকালে সন্ত্রাসী কার্যক্রমের অভিযোগে দ্রুত বিচার আইনে দায়ের করা মামলায় ২২ আসামীকে কারাগারে প্রেরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক নজরুল ইসলাম তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। মামলায় ৩০ আসামীর মধ্যে ৮ জনের জামিন প্রদান করেন আদালত।
জামিন নামঞ্জুর হওয়া আসামীদের মধ্যে রয়েছেন, বিশ্বনাথ উপজেলার চান্দ্রভরাং গ্রামের আনোয়ার হোসেন আঙ্গুর, তার ছেলে উপেজলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক সাহেল সামাদ ও পাবেল সামাদ, গ্রামের নুর ইসলাম, খালিছ মিয়া, শামীম আহমদ, ছমেদ মিয়া, আমির আলী, হুশিয়ার আলী, জুবায়েল আহমদ, মঞ্জুর মিয়া, মনসুর আলী, সুরত আলী, রুয়েল মিয়া, মাসুক আলী, আমির উদ্দিনসহ আরও ৬ জন।
গত বছরের ২৮ অক্টোবর সিলেটের বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়নের চান্দভরাং গ্রামের খেলার মাঠ ও গোচর ভুমি দখলকালে ভয়ভীতি, সন্ত্রাসী কার্যক্রম ও আইন অমান্য করার অভিযোগে ৩ নভেম্বর আদালতে মামলা করেন একই গ্রামের মরহুম ফখর উদ্দিন চৌধুরীর ছেলে বেদার উদ্দিন চৌধুরী ঝন্টি। মামলাটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) দায়িত্ব দেওয়া হয়। পিবিআই একই বছরের ৫ ডিসেম্বর আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে। পরে আদালত দ্রুত বিচার আইনে মামলা (নং-১০/১৫) রুজু করে আসামীদের সমন জারি করেন। বৃহস্পতিবার আসামীরা হাজির হয়ে জামির চাইলে আদালত ২২ জনের আবেদন নামঞ্জুর ও ৮ জনের মঞ্জুর করেন বলে বাদি পক্ষের আইনজীবী রেজাউল করিম চৌধুরী জানিয়েেেছন।
প্রসঙ্গত, চান্দভরাং গ্রামের খেলার মাঠ ও গোচর ভুমি যুগ যুগ ধরে গ্রামবাসী ব্যবহার করে আসছেন। জায়গার পরিমাণ ৪ একর ২৭ শতক। চান্দভরাং মৌজার, জেএল নং- ১০৩ ও এসএ দাগ নং-৪৩১৩ ও বিএস দাগ নং-৪১৬৮। এরমধ্যে মাঠের অবস্থান প্রায় ২ একর জায়গাজুড়ে। বাকি জায়গা গোচর ভুমি। ওই জায়গার এসএ রেকর্ডের মালিক ছিলেন গ্রামের মরহুম সুহেল উদ্দিন চৌধুরী, মুসন আলী গং। ১৯৯২ সালে আঙ্গুর মাঠের ৬৮ শতক জায়গা ভুয়া দলিল দেখিয়ে নিজের নামে রেকর্ড করে নেন। গত বছরের অক্টোবরে তিনি মাঠটি দখল করে নেন। এ নিয়ে উভয় পক্ষে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন ছাড়াও মামলা করা হয়।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বিশ্বনাথে ধর্ষণের অভিযোগে ইউপি মেম্বার গ্রেফতার

সিলেটের বিশ্বনাথে বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণ করার অভিযোগে উপজেলার দৌলতপুর ইউপির ১নং ওয়ার্ডে মেম্বার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open