বুধবার, জুন ২৯, ২০২২ : ৭:২৬ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

বিশ্বনাথে সরকারি নতুন বই নিতে ঘরের চাল বিক্রি করলেন দিনমজুরের স্ত্রী!

book_96917তজম্মুল আলী রাজু, বিশ্বনাথ:: সিলেটের বিশ্বনাথে দু’সন্তানের জন্য সরকারি নতুন বই নিতে ঘরের খাবারের চাল বিক্রি করলেন এক দিনমজুরের স্ত্রী! চলতি বছরের ১ জানুয়ারি সারাদেশের ন্যায় সরকারিভাবে বই বিতরণ শুরু করেন উপজেলার চৈতননগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা। নতুন বই পাওয়ার আনন্দে শিক্ষার্থীরা যখন ওই বিদ্যালয়ে ছুটে যান টিক তখনি তাদের কাছ থেকে জনপ্রতি ২০ টাকা করে আদায় করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। টাকা দিতে না পারায় চতুর্থ শ্রেণীর আবদুল মুমিন ও তার ছোট বোন তৃতীয় শ্রেণির মহিমা বেগম তার মায়ের কাছে টাকা চায়। ঘরে টাকা না থাকায় তাদের ঘরের খাবারের চাল বিক্রি করে ৩০টাকা দিয়ে তারা বিদ্যালয় থেকে সরকারি বই নেয়।
ওই কোমলমতি দুই শিক্ষার্থীদের মা বলেন, ঘরে কোনো টাকা না থাকায় ৩০ টাকায় খাবারের চাল বিক্রি করে তাদের বই নিতে হয়েছে। ওই দু’জন শিক্ষার্থীর পিতা চৈতননগর গ্রামের আবদুল আহাদ একজন দিনমজুর।
জানা গেছে, শুধু ওই দু’জন শিক্ষার্থীর কাছ থেকেই টাকা আদায় করা হয়নি। ওই দিন সরকারি বই বিতরণে বিদ্যালয়ের আরও অনেক শিক্ষার্থীদের কাছ থেকে টাকা আদায় করারও অভিযোগ পাওয়া গেছে। তেমনি করে টিলাপাড়া গ্রামের বাবুল মিয়া’র তিনটি সন্তানের জন্য ৫০টাকা দিয়ে সরকারি বই নিতে হয়েছে।
এব্যাপারে বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য আছকির আলী ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হাবিবুর রহমান বলেন, বইয়ের জন্য কোনো টাকা নেয়া হয়নি। স্কাউট ও তার কার্ডের জন্য ২০ টাকা করে নেয়া হয়েছে।
উপজেলা শিক্ষা কর্মকর্তা চিন্তাহরণ দাস বলেন, সরকারি বিধিতে বই বিতরণে কোনো টাকা নেয়ার নিয়ম নেই। এর সত্যতা পাওয়া গেলে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সংবাদ সম্মেলনে অভিযোগ : মন্দিরের জমি দখল নিতে পুরোহিতের বিরুদ্ধে ধর্ষণচেষ্টা মামলা

প্রভাবশালী এক আওয়ামী লীগ নেতার যোগসাজশে মন্দিরের জায়গা দখলের জন্য স্থানীয় কিছু লোক এসব ঘটনা …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Open