বৃহস্পতিবার, জানুয়ারী ২৮, ২০২১ : ১:৪১ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

আসছে বিএনপির বিক্ষোভ কর্মসূচি

47315ডেস্ক রিপোর্ট: নির্বাচনে কারচুপির অভিযোগ তুলে ঘোষিত ফলাফল প্রত্যাখ্যান করে বিক্ষোভ সমাবেশের মতো প্রতিবাদ কর্মসূচি দিতে যাচ্ছে বিএনপি। শনিবার অথবা রোববার এই কর্মসূচির পালন করতে পারে দলটি। একই সঙ্গে নির্বাচন কমিশনারদের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলে তাদের পদত্যাগ দাবি করতে পারে বিএনপি।
বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে কর্মসূচির এই ঘোষনা দেবেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বুধবার পৌর নির্বাচনের পরিস্থিতি বিশ্লেষন, পর্যবেক্ষন এবং নির্বাচন পরবর্তী দলের অবস্থান স্থির করতে দলের জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বৈঠকে এই সিদ্ধান্ত হয় বলে জানা গেছে। রাত সাড়ে ৯টার দিকে বিএনপি নেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। পরে ২০ দলীয় জোটের শীর্ষ নেতাদের নিয়ে বৈঠক করেন বিএনপি নেত্রী।
বৈঠক সূত্র জানায়,  পৌর নির্বাচনে ক্ষমতাসীন দলের ‘সহিংসতা, হামলা, ভোট জালিয়াতি, কেন্দ্র দখল’ এইসব বিষয়ে বিএনপি চেয়ারপারসনকে অবহিত করেন দল ও জোটের নেতারা। বিএনপি নেত্রী তাদের কথা শোনেন। এর বিরুদ্ধে কর্মসূচি দেওয়া হবে বলেও জানান তিনি।
এছাড়া আইনপ্রয়োগকারী সংস্থা ও নির্বাচন কমিশনের ভুমিকারও সমালোচনা করা হয়। বৈঠকে নেতারা ইসির পদত্যাগ দাবির ইস্যুও তোলেন বলে জানা গেছে। বর্তমান সরকারের আমলে যে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়, সেই বিষয়টিও তুলে ধরা হয়।
বিএনপি ও জোটের দু’জন নেতা জানান, এই মুহূর্তে কঠিন কোনো কর্মসূচি দেবে না বিএনপি। তবে ‘কারচুপি’র নির্বাচনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের মতো কর্মসূচি দেওয়া হতে পারে।
পৃথক দুটি বৈঠকে বিএনপি নেতাদের মধ্যে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার,  মাহবুবুর রহমান, ড. আবদুল মঈন খান,  আ স ম হান্নান শাহ, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন, আবদুল্লাহ আল নোমান, হাফিজ উদ্দিন আহমেদ, আলতাফ হোসেন চৌধুরী, কামাল ইবনে ইউসুফ বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমির খসরু মাহমুদ চৌধুরী, সাবিহ উদ্দিন আহমেদ, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, আবদুল হালিম, এ জেড এম জাহিদ হোসেন, জয়নাল আবেদীন, আবদুল কাইয়ুম উপস্থিত ছিলেন। এছাড়া দলের যুগ্ম মহাসচিব মো. শাহজাহান, আইন বিষয়ক সম্পাদক নিতাই রায় চৌধুরী, ড. আসাদুজ্জামান রিপন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ উপস্থিত ছিলেন।পৃথম বৈঠকে জোটের শরিকদের মধ্যে জাতীয় গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান শফিউল আলম প্রধান, সাধারণ সম্পাদক খন্দকার লুতফর রহমান, এনপিপি চেয়ারম্যান ফুরিদুজ্জামান ফরহাদ, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া,  কল্যান পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমান, এনডিপি চেয়ারম্যান খন্দকার গোলাম মুর্ত্তজা, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তফিজুর রহমান ইরান, মহাসচিব হামদুল্লা আল মেহেদী, ইসলামিক পার্টি অতিরিক্ত মহাসচিবআবুল কাশেম উপস্থিত ছিলেন

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

আওয়ামী লীগের সম্মেলনে ট্র্যাফিক নির্দেশনা

আসন্ন আওয়ামী লীগের সম্মেলনে নিশ্ছিদ্র নিরাপত্তা দিতে আগামী শুক্রবার থেকে রোববার (২১-২৩ অক্টোবর) পর্যন্ত রাজধানীতে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open