শনিবার, অক্টোবর ২৪, ২০২০ : ৮:৪৬ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

মারা গেলেন ফাঁসির দন্ডপ্রাপ্ত সেই ওসি রফিক

2011-07-20-20-42-16-092134400-5_95647ডেস্ক রিপোর্টঃ জাসদ ছাত্রলীগের নেতা কামরুল ইসলাম মোমিন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ওসি রফিকুল ইসলাম বন্দি অবস্থায় মারা গেছেন। পুলিশের বরখাস্ত এই কর্মকর্তা ঢাকা কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হয়ে পড়লে মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। ঢামেক ‍পুলিশের ফাঁড়ির এএসআই সেন্টু চন্দ্র দাস বলেন, “কারারক্ষীরা তাকে (রফিক) হাসপাতালে নিয়ে এসেছিল। চিকিৎসক দেখে তাকে মৃত ঘোষণা করেন।”
বুকে ব্যথা অনুভব করায় রফিককে হাসপাতালে আনা হয়েছিল বলে কারারক্ষীরা জানিয়েছেন। তার মৃত্যুর কারণ খতিয়ে দেখতে ময়নাতদন্ত হবে। কাফরুলের মোমিন হত্যামামলায় ২০১১ সালে ২০ জুলাই ওসি রফিককে মৃত্যুদণ্ড দেয় আদালত। তার সঙ্গে আরও দুজনকে মৃত্যুদণ্ড এবং ছয় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। ২০০৫ সালের ১৩ সেপ্টেম্বর খুন হয়েছিলেন জাসদ ছাত্রলীগের ঢাকা মহানগর শাখার সহসাধারণ সম্পাদক, কমার্স কলেজের ছাত্র মোমিনকে।
বাড়ির সীমানা নিয়ে বিরোধের জের ধরে উত্তর ইব্রাহীমপুরের বাসার সামনে মোমিনকে হত্যা করা হয়েছিল। ঘটনার দিনই মোমিনের বাবা আব্দুর রাজ্জাক ওসি রফিকসহ ২৬ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। কিন্তু সিআইডি ওসি রফিককে বাদ দিয়ে অভিযোগপত্র দাখিল করেন। এরপর বাদীর আপত্তিতে এই খুনের বিচার বিভাগীয় তদন্তে কাফরুল থানার তৎকালীন ওসি রফিকের সম্পৃক্ততা পাওয়া যায়।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বেতন স্কেল ১০ গ্রেডে উন্নীতকরণের দাবি প্রধান শিক্ষকদের

ডেস্ক রিপোর্ট :: দ্বিতীয় শ্রেণির গেজেটেড (নন-ক্যাডার) প্রশিক্ষণপ্রাপ্ত ও প্রশিক্ষণবিহীন উভয় প্রধান শিক্ষকদের প্রবেশ পদে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open