সোমবার, মে ১৭, ২০২১ : ৯:৪৭ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

ঝালকাঠির বিদ্যালয়ের সভাপতির বিরুদ্ধে নিয়োগ বানিজ্যের অভিযোগ

indexআজমীর হোসেন তালুকদার, ঝালকাঠি::ঝালকাঠির নলছিটির ইলেন ভ’ট্রো বালিকা মাঃ বিদ্যালয়ে অফিস সহকারী নিয়োগ নিয়ে দূর্নিতির আশ্রয় নেওয়ার অভিযোগ ম্যানেজিং কমিটির সভাপতি ইলিয়াছ হোসেনের বিরুদ্ধে। তার এ অনিয়ম দূনিতির বিরুদ্ধে জেলা প্রশাসক ও ঝালকাঠির সরকারী হরচন্দ্র বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রাধান শিক্ষকের কাছে লিখিত অভিযোগ করেছে লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশ নেওয়া শাহাদাৎ হোসেন।

অভিযোগ সুত্রে ও অনুসন্ধানে জানাগেছে গত ২১ নভেম্বর ঝালকাঠির সরকারী হরচন্দ্র বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষার দিন ধার্য করা হয় এ সময় লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশ ১১ জন পরীক্ষা শেষে ফলাফল না জানিয়ে ম্যানেজিং কমিটির সভাপতির নিজ বলে ও খামখেয়ালীপনায় হঠাৎ এক শীর্ষ আওয়ামীলীগ নেতার সুপারিশ বের করে পরীক্ষায় প্রথম স্থানে থাকা শাহাদাৎকে বাদ দিয়ে অপর সুজন নামের প্রর্থীর কাছ থেকে মোটা অংকের অর্থ নিয়ে তাকে নিয়োগদানে ব্যাপকচেষ্টা করে পরে ব্যার্থ হয়ে পরীক্ষা স্থগিত  করেন।

এতে ক্ষুদ্ধ হয়ে পরে পরিক্ষার্থীরা। অবস্থা বেগতি দেখে কৌশলে কেটে পরে ম্যানেজিং কমিটির সভাপতি ইলিয়াছ। পরে পরিক্ষর্থীরা হতাশ হয়ে চলে যায় পরে পরীক্ষায় অংশ নেওয়া শাহাদাৎ হোসেন জেলা প্রশাসক ও ঝালকাঠির সরকারী হরচন্দ্র বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রাধান শিক্ষকের কাছে লিখিত অভিযোগ করেন।স্কুৃলের প্রধান শিক্ষক মো: সুলতান আহম্দে এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান কি করনে নিয়োগ দেয়া হচ্ছে না সভাপতি জানেন তবে আমার মতে প্রথম স্থানে থাকা শাহাদাৎকে নিয়োগ দেওয়া উচিত তিনি আরো বলেন রেজালসিটে তাৎক্ষনিক মাধ্যমিক শিক্ষা অফিসার কে এম জাহিদ হোসেন সাক্ষর করেছে অন্যরা ৩ জন সাক্ষর করেন নাই।

এ ব্যাপারে সভাপতি মো: ইলিয়াস হোসেন বেপারী সাথে আলাপ হলে তিনি জানান এক প্রার্থির জন্য শিল্প মন্ত্রীর সুপারিশ থাকায় বাধ্য হয়ে পরীক্ষা স্থগিত রাখা হয়েছে। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত নিয়োগ বন্ধ থাকবে তবে তার বিরুদ্ধের অভিযোগ অস্বিকার করেন তিনি।নলছিটি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এম জাহিদ হোসেন জানান নিয়োগ পরীক্ষা যথানুযায়ী কারো হস্থক্ষেপ ছাড়াই হয়েছে। অদৃশ্য কারনে ম্যানেজিং কমিটির সভাপতি নিয়োগ সাময়িক ভাবে স্থগিত রেখেছেন।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বেতন স্কেল ১০ গ্রেডে উন্নীতকরণের দাবি প্রধান শিক্ষকদের

ডেস্ক রিপোর্ট :: দ্বিতীয় শ্রেণির গেজেটেড (নন-ক্যাডার) প্রশিক্ষণপ্রাপ্ত ও প্রশিক্ষণবিহীন উভয় প্রধান শিক্ষকদের প্রবেশ পদে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open