শনিবার, মে ১৫, ২০২১ : ১২:২৭ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

কুশিয়ারা নদী ভাঙ্গন কবলিত গ্রাম পরিদর্শন করলেন পানি সম্পদমন্ত্রী

Ministerদিলোয়ার হোসেন দিলু শাল্লা : সুনামগঞ্জের হাওর উপজেলা শাল্লার নদী ভাঙ্গন কবলিত গ্রাম পরিদর্শনের সফরে এসেছেন পানি সম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ।  সকাল ১০ টায় ঢাকা থেকে বিমানযোগে দুপুর ১টার দিকে তিনি শাল্লা পৌঁছেন। দুপুর ৩ টার দিকে শাল্লার ওজল্লাপুরগ্রামসহ নদী  ভাঙ্গনে বিলীন হয়ে যাওয়া গ্রামগুলো পরিদর্শন করেছেন। এ সময় নদী ভাঙ্গন রোধ করার জন্য  গ্রামবাসীর পক্ষ থেকে পানি সম্পদ মন্ত্রীর কাছে বিভিন্নœ দাবি জানানো হয়। পরিদর্শন শেষে  আনিসুল ইসলাম মাহমুদ বলেন, ভাটি বাংলার উন্নয়নের একমাত্র বাধা হচ্ছে নদী  ভাঙ্গন। এই নদী ভাঙ্গনের ফলে রাস্তাঘাট ও যোগাযোগের ব্যবস্থা নাজুক হয়ে পড়েছে। তাই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার জন্য প্রতাপপুর বাজার, ফয়েজুল্লাপুর বাঁধ ও কুশিয়ারা নদীর উভয় পাড় ভাঙ্গন থেকে রক্ষা করা হবে বলে এলাকবাসীকে আশ্বাস দিয়েছেন। পরিদর্শন শেষ করে  উপজেলা আওয়ামীলীগের আয়োজনে ২নং হবিবপুর ইউনিয়নের ফয়েজুল্লাপুর বাজার মাঠে এক মতবিনিময় সভায় পানি মন্ত্রী ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ, প্রধান অতিথির বক্তব্যে বলেন, দেশে উন্নয়নের জোয়ার বয়ে চলছে। আর এই উন্নয়নের সব কিছুতে অবদানে রয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এই উন্নয়নকে বাধা গ্রস্থ করার জন্য  জ্বালাও-পোড়াও রাজনীতি করে নানাভাবে ষড়যন্ত্র চালিয়েছে। আওয়ামী সরকার উন্নয়নের সরকার উল্লেখ করে তিনি আরো বলেন সুনামগঞ্জ জেলায় ১৫৪ কোটি টাকার বিভিন্ন প্রকল্প হাতে নেয়া হয়েছে। ইতিমধ্যে এ জেলায় ১৮ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে।
সভায় সরলাল উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সরলাল বৈষ্ণবের সভাপতিত্বে ও শাল্লা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ চৌধুরী (আল-আমিন) এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সুরঞ্জিন সেনগুপ্ত, এমপি। তিনি বত্তৃতাকালে তার নির্বাচনী এলাকার দিরাই-শাল্লা সহ পাশ্ববর্তী আজমিরীগঞ্জ, হবিগঞ্জ ও বানিয়াচুং তথা হাওর অঞ্চল হিসেবে পরিচিত এ এলাকার বিভিন্ন উন্নয়নমূলক নির্দেশন তুলে ধরেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পানি সম্পদ মন্ত্রণালয় প্রতিমন্ত্রি মোঃ নজরুল ইসলাম (বীর প্রতীক), এমপি, পানি সম্পদ মন্ত্রণালয় মহাপরিচালক ইসমাইল হোসেন, পানি সম্পদ মন্ত্রণালয় সচিব, ডঃ জাফর আহমদ খান, হবিগঞ্জ-২ আসনের এমপি আব্দুল মজিদ খান। সভায় আরো উপস্থিত ছিলেন শাল্লা উপজেলা আওয়ামীলীগের সভাপতি মহিম চন্দ্র দাস, আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আতর আলী মিয়া, শাল্লা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক এড: অবনী মোহন দাস, শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.এইচ.এম. আসিফ বিন ইকরাম ও উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বিশ্বনাথে ধর্ষণের অভিযোগে ইউপি মেম্বার গ্রেফতার

সিলেটের বিশ্বনাথে বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণ করার অভিযোগে উপজেলার দৌলতপুর ইউপির ১নং ওয়ার্ডে মেম্বার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open