শুক্রবার, নভেম্বর ২৭, ২০২০ : ২:৪৯ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

রংতুলির আঁচড়ে রঙিন জাতীয় স্মৃতিসৌধ

savar-320151215105930ডেস্ক রিপোর্ট :: রংতুলির আঁচড়ে রঙিন হয়ে উঠেছে সাভার জাতীয় স্মৃতিসৌধ। বিজয় দিবস উপলক্ষে ধুয়েমুছে ইতোমধ্যে প্রস্তুত করা হয়েছে জাতীয় স্মৃতিসৌধকে।এছাড়া মঙ্গলবার বিকেলেই আলোকসজ্জাসহ স্মৃতিসৌধকে পুরোপুরি প্রস্তুত করা হয়েছে বলেও জানায় কর্তৃপক্ষ। গণপূর্ত মন্ত্রণালয়ের নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান জাগো নিউজকে জানান, মহান বিজয় দিবস উপলক্ষে ১৩ দিন ধরে  স্মৃতিসৌধে ধোঁয়ামোছা ও রং লাগানোর কাজ  করছে গণপূর্ত মন্ত্রণালয়ের শতাধিক কর্মী। ইতোমধ্যে আলোকসজ্জাসহ সমস্ত কাজ শেষ হয়েছে।
তিনি আরো বলেন, স্মৃতিসৌধ এলাকায় নতুন নতুন ফুলের গাছ লাগানোর পাশাপাশি রংতুলি দিয়ে ফুটিয়ে তোলা হয়েছে সমস্ত স্থাপনা। অজ্ঞাত শহীদদের কবরস্থান এবং স্মৃতিসৌধের মূলবেদীতেও কয়েক দফায় পড়েছে রংতুলির আঁচড়। অপ্রয়োজনীয় ঘাস ছেঁটে ফেলে বাড়ানো হয়েছে গোটা স্মৃতিসৌধের সৌন্দর্য্য।
স্মৃতিসৌধে রাষ্ট্রীয় সম্মান জানানোর মহড়া চালিয়ে যাচ্ছে তিন বাহিনীর একটি সুসজ্জিত দল। সকাল বিকেল দুই বেলায় হচ্ছে মোটর শোভাযাত্রা। চলছে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধাঞ্জলি অর্পণের অনুশীলন।
উল্লেখ্য, বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ১৯৭২ সালের ১৬ ডিসেম্বর ঢাকার অদূরে সাভারে এ স্মৃতিসৌধের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এরপর থেকেই মহান বিজয় দিবসের প্রত্যুষে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয় এখানে।
এবারো রাষ্ট্রপতি আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধীদলীয় নেতাসহ অন্যান্য রাজনৈতিক দল এবং বিভিন্ন সংগঠন বাঙালির বীর সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন। শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ্য নিবেদন করতে বিভিন্ন স্থান থেকে এখানে আসবেন অগণিত মানুষ। নীরবে দাঁড়িয়ে হৃদয় নিংড়ানো শ্রদ্ধা ভালোবাসা জানাবেন শহীদদের প্রতি।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বেতন স্কেল ১০ গ্রেডে উন্নীতকরণের দাবি প্রধান শিক্ষকদের

ডেস্ক রিপোর্ট :: দ্বিতীয় শ্রেণির গেজেটেড (নন-ক্যাডার) প্রশিক্ষণপ্রাপ্ত ও প্রশিক্ষণবিহীন উভয় প্রধান শিক্ষকদের প্রবেশ পদে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open