মঙ্গলবার, এপ্রিল ২০, ২০২১ : ২:১৯ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

ট্রাক ধর্মঘটের ২য় দিন: দাবি আদায়ে হুমায়ূন রশীদ চত্বরে শ্রমিকরা

45826 নিউজ ডেস্ক ::  ৫ দফা দাবিতে সিলেট বিভাগে অনির্দিষ্টকালের ট্রাক ধর্মঘট দ্বিতীয় দিনের মতো বহাল রয়েছে। সোমবার সকাল থেকে নগরীর হুমায়ূন রশীদ চত্বরে জড়ো হয়ে রাস্তায় অবস্থান করছেন শ্রমিকরা। রবিবার রাত ২ টা থেকে আড়াইটার (সোমবার) দিকে চন্ডিপুলে সারিবদ্ধভাবে দাঁড়ানো ট্রাকগুলো তাড়িয়ে দেওয়া ও শ্রমিকদের সাথে আইন শৃঙ্খলা বাহিনীর অন্যায় আচরণ করার প্রতিবাদে শ্রমিকরা সোমবার সকাল থেকে রাস্তায় জড়ো হয়েছেন।

হুমায়ূন রমীদ চত্বরে শ্রমিকরা রাস্তা টায়ার জ্বালিয়ে প্রতিবাদ করছেন বলে জানা গেছে। রাস্তায় শ্রমিকদের অবস্থানের কারণে দু’দিকে যানজটের সৃষ্টি হয়েছে।

জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. দিলু মিয়া জানান, ট্রাক শ্রমিকরা শান্তিপূর্ণভাবে ৫ দফা দাবিতে ধর্মঘট কর্মসূচি পালন করছিল। এরমধ্যে গত রাতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা শ্রমিকদের তাড়িয়ে দেয়। এ কারণে বিক্ষুব্দ শ্রমিকরা আরোও উত্তপ্ত হয়ে ওঠেছেন। তারা হুমায়ূন রশীদ চত্বরে জড়ো হয়ে প্রতিবাদ জানাচ্ছেন।

এই শ্রমিক নেতা আরো বলেন, তাদের ৫ দফা পালন না হওয়া পর্যন্ত ধর্মঘট চলমান থাকবে। মঙ্গলবার থেকে বাস শ্রমিকরাও তাদের ধর্মঘটে যোগ দিচ্ছেন বলে দিলু মিয়া জানিয়েছেন।

এর আগে রবিবার ভোর ৬ টা থেকে ধর্মঘট শুরু হয়। সোমবার ধর্মঘটের ২য় দিন চলছে। এখনো শ্রমিকদের দাবি-দাওয়া পূরণ হয়নি। এর আগে শনিবার সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপ ও ট্রাক শ্রমিক ইউনিয়ন ৫ দফা দাবিতে এ ধর্মঘটের ডাক দেয়।

ধর্মঘটের আওতায় ট্রাক, পিকআপ ও কাভার্ড ভ্যান থাকবে। তবে অন্যান্য গণপরিবহন ধর্মঘটের আওতামুক্ত রয়েছে।

সিলেট জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. দিলু মিয়া জানান, বিভিন্ন স্থানে অবৈধ বাঁশকল, শ্রমিক নির্যাতন, হাইওয়ে পুলিশের চাঁদাবাজি বন্ধসহ ৫ দফা দাবিতে রবিবার ভোর ৬টা থেকে সিলেট বিভাগে পরিবহন ধর্মঘট শুরু হয়।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open